সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসির যানবাহন শুক্রবার বন্ধের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির সকল কর্মকর্তাগণের অনুকূলে বরাদ্দকৃত ও দাফতরিক কাজে নিয়োজিত সকল গাড়ির জ্বালানি পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত প্রতি শুক্রবার বন্ধ থাকবে। গতকাল সোমবার ডিএনসিসির পরিবহন শাখা থেকে এ মর্মে একটি অফিস আদেশ জারি করা হয়। তবে, অত্যাবশ্যক জরুরি সেবা সরবরাহ, বর্জ্য পরিবহন ও মশক নিধন কাজে নিয়োজিত যানবাহন এই আদেশের আওতামুক্ত থাকবে।
গত ২৫ জুলাই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশনায় ডিএনসিসির প্রধান কার্যালয়সহ সকল আঞ্চলিক কার্যালয়ে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি অফিস আদেশ জারি করা হয়। আদেশে উল্লেখ করা হয় এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির নিচে দেয়া যাবে না, কক্ষে অবস্থানরত অবস্থায় সম্ভব হলে ১ ঘণ্টা এসি চালু রেখে পরবর্তী ১ ঘণ্টা করে বন্ধ রাখা যেতে পারে। বৈদ্যুতিক বাতি অর্ধেক সংখ্যক জ্বালাতে হবে। অফিস কক্ষে উপস্থিত না থাকলে এসি বৈদ্যুতিক বাতি ও ফ্যানসহ অন্যান্য সুইচ বন্ধ রাখতে হবে।
ইতোমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন বিদ্যুতের ব্যবহার অনেকাংশে কমিয়ে এনেছে। প্রয়োজনীয় বাতি ছাড়া সব বন্ধ থাকছে। এসিও বন্ধ থাকছে।
যেসব কক্ষের এসি একান্ত প্রয়োজনে চালাতে হচ্ছে সেগুলোর তাপমাত্রা ২৫ এর নিচে নামানো হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন