বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী জীবন

ধর্মীয় শিক্ষা সঙ্কোচন আগামী প্রজন্মকে দুর্নীতিগ্রস্ত করবে

শাহাবাগ চত্বরে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৮:১৩ পিএম

আবারও জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতাসীন সরকারকে ক্ষমতায় বসাতেই ১৫০ আসনে ইলেকট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, আওয়ামী লীগ ও সমমনা মাত্র ৪ টি দল সমর্থন করার প্রেক্ষিতে অর্ধেক আসনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের কথা ঘোষণা দিয়েছে ইসি। এতে স্পষ্ট বোঝা গেছে ভোট চুরির আধুনিক কৌশল ব্যবহার করে ক্ষমতাসীনদের ইচ্ছে পূরণেই এমন জনবিরোধী সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে ইসি তার নিরপেক্ষতা হারিয়েছে। আজ শুক্রবার বিকেলে শাহবাগ চত্বরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) এসব কথা বলেন।

নতুন শিক্ষাক্রম নিয়ে পীর সাহেব চরমোনাই বলেন, শিক্ষা যে কোন জাতির অর্থনৈতিক ও রাজনৈতিক অগ্রগতির মূল চালিকাশক্তি। নৈতিকতা ও মূল্যবোধ চর্চার কথা নতুন শিক্ষাক্রমে বারবার উল্লেখ করা হলেও ইসলাম শিক্ষাকে সামষ্টিক মূল্যায়নে ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে বিজ্ঞান ও বাণিজ্য বিভাগ থেকে বাদ দিয়ে মানবিক বিভাগে ঐচ্ছিক রেখে কৌশলে ধর্মীয় শিক্ষাকে সঙ্কোচিত করা হয়েছে। যার ফলে ভবিষ্যৎ প্রজন্ম নীতি নৈতিকতাহীন দুর্নীতিগ্রস্ত হিসেবে গড়ে ওঠার দ্বার উন্মোচিত হবে।

তিনি আরও বলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ১৯৯১ সালের ২৩ আগস্ট প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা প্রতিষ্ঠান সমূহে সুষ্ঠু ধারার রাজনীতি চর্চা করছে। ছাত্ররাজনীতির নামে চলমান মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও ধর্ষণের প্রচলিত সংস্কৃতির বাহিরে নৈতিকতা সমৃদ্ধ মেধাবি প্রজন্ম তৈরিতে কাজ করছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। এতে দেশবাসী ও অভিভাবকরা সন্তুষ্ট।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে এবং
সেক্রেটারী জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনুস আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের সভাপতি মুহাম্মাদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, শেখ ফজলে বারী মাসউদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সভাপতি আহমদ আব্দুল কাইউম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেছার উদ্দিন।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, জয়েন্ট সেক্রেটারী জেনারেল ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক ইবরাহীম হুসাইন মৃধা, নুরুল বশর আজিজী, শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, সুলাইমান দেওয়ান সাকিব, মুহাম্মাদ সিরাজুল ইসলাম, মুনতাছির আহমাদ ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন