শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনীয় ‘অভিযোগ’ চ্যালেঞ্জ চেচেন নেতা রমজান কাদিরভের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১:৫১ পিএম

ইউক্রেনের সিকিউরিটি সার্ভিসের (এসবিইউ) অভিযোগের জবাবে চেচেন নেতা রমজান কাদিরভ এমন একটি স্থান বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন যেখানে তিনি আলোচনার জন্য পৌঁছাতে পারেন।

এর আগে এসবিইউ তার বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের’ অভিযোগ এনেছিল। শুক্রবার কাদিরভ তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন, ‘এমন একটি জায়গা বেছে নিন যেখানে আমরা দেখা করতে পারি এবং আমরা আনন্দের সাথে এসে খুঁজে বের করব কে অপরাধী, কে খুনি এবং কে সন্ত্রাসী। আপনার না আছে কোনো সম্মান না আছে বিবেক’।
চেচেন নেতা জোর দিয়ে বলেন, তিনি রাশিয়ার বিশেষ সামরিক অভিযানে অংশ নেওয়ার এসবিইউর অভিযোগ স্বীকার করছেন। ‘আপনি আজভ (রাশিয়ায় বেআইনি) সদস্য, এবং অন্যান্য অপরাধী ও সন্ত্রাসী সংগঠনের প্যান। তাই আপনি যদি বলেন, আপনি ইউক্রেনে যা করেন তা আমি মেনে নিই। আমি অংশগ্রহণ করেছি, আমি অংশগ্রহণ করেছি এবং বিশেষ অভিযানে আমি অংশ নেব। আমি তাদের মুক্ত করতে থাকব যাদের আপনি এত বছর ধরে নির্যাতন ও সন্ত্রাস করে আসছেন’।
ইউক্রেনের নিরাপত্তা পরিষেবা শুক্রবার বলেছে যে, তারা কাদিরভের বিরুদ্ধে তিনটি বিষয়ে অভিযোগ দায়ের করেছে, যার মধ্যে রয়েছে ‘আক্রমণাত্মক যুদ্ধ চালানো’ এবং ‘ইউক্রেনীয় ভূখণ্ডের সীমানা পরিবর্তনের লক্ষ্যে ইচ্ছাকৃত কাজ করা’। সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৭ আগস্ট, ২০২২, ৫:৪১ পিএম says : 0
এই রমজান কাদিরভ একটা বড় মুনাফিক | রাশিয়ানরা আমাদের মা বোনকে ধর্ষণ করেছে ভাইদের ধর্ষণ করেছে হাজার হাজার চেচেন এরা ঠাণ্ডা মাথায় হত্যা করেছে | আল্লাহ তুমি এই মুনাফিক তার উপর গজব দাও এবং যারা ওকে সাহায্য করছে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন