শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে বিদেশী সাহায্য আসলে অর্থ পাচার প্রকল্প: রমজান কাদিরভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ১:০৮ পিএম

চেচনিয়ার প্রধান রমজান কাদিরভ রবিবার তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন, ইউক্রেনে পশ্চিমা সহায়তা একটি কার্যকরী অর্থ পাচার প্রকল্প।

‘আমি দেখছি যে কেউ কেউ ইউক্রেনের জন্য বিদেশী সাহায্য নিয়ে চিন্তিত। চিন্তা করবেন না! এটি অর্থ পাচারের একটি কার্যকরী স্কিম। পশ্চিমা এবং ইউক্রেনীয় কর্মকর্তারা এ তহবিলগুলি আত্মসাৎ করবে, এবং সম্পূর্ণ সাহায্যের ১৫ শতাংশের বেশি যুদ্ধক্ষেত্রে পৌঁছাবে না,’ তিনি বলেছেন।

কাদিরভ আরও উল্লেখ করেছেন যে, রাশিয়ার নতুন ভূখণ্ডে (ডোনেৎস্ক, লুহানস্ক, খেরসন ও জাপোরোজিয়া) বর্তমানে যা ঘটছে তা নিয়ে চিন্তা করার দরকার নেই। ‘এগুলি আমাদের অঞ্চল, যারা ইউক্রেনীয় এবং ন্যাটো জাতীয়তাবাদীদের শয়তানবাদী কার্যকলাপ থেকে তাদের জনগণের সুরক্ষার জন্য আমাদের রাজ্যে যোগদান করেছে,’ তিনি জোর দিয়ে বলেছিলেন।

গত ৬ জানুয়ারি, মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনের জন্য ৩০০ কোটি ডলার মূল্যের একটি নতুন সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে। হোয়াইট হাউসের মতে, সাহায্য সরাসরি পেন্টাগন রিজার্ভ থেকে সরবরাহ করা হবে, এবং এর মধ্যে থাকবে ব্র্যাডলি সাঁজোয়া যান, স্ব-চালিত হাউইটজার, এমআরএপি (মাইন-প্রতিরোধী অ্যাম্বুশ-সুরক্ষিত) যানবাহন, বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র এবং অন্যান্য অস্ত্র ও গোলাবারুদ। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন