মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

সম্রাটের জামিন বাতিলের আবেদন করবে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন সম্রাটের জামিন বাতিলের আবেদন দেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার আপিল ফাইল করা হতে পারে। গতকাল শনিবার এ কথা জানিয়েছেন সংস্থার আইনজীবী খুরশিদ আলম খান।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গত ২২ আগস্ট ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা সম্রাটের জামিন মঞ্জুর করেন ঢাকার বিশেষ আদালত। ‘গুরুতর অসুস্থ’ হওয়ার প্রেক্ষাপটে জামিন দেয়া হয়েছে বলে জানিয়েছিলেন তার সম্রাটের আইনজীবী। ওই আদেশের পর গত শুক্রবার কারামুক্ত হন সম্রাট। দীর্ঘদিন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাধীন ছিলেন। তবে কারামুক্ত হয়েই তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে রাজধানীর শান্তিনগরস্থ বাসায় ফিরে যান। জামিন মঞ্জুর হওয়ার পর দুদকের পক্ষে আপিলের কথা না জানানো হলেও সম্রাট কারামুক্ত হয়ে বেরিয়ে যাওয়ার পর আপিলের সিদ্ধান্ত নেয় দুদক।
এ বিষয়ে অ্যাডভোকেট খুরশিদ আলম খান বলেন,ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে আবেদন প্রস্তুত করেছি।রোববার হাইকোর্টে এই আবেদন দাখিল করা হবে।
প্রসঙ্গত: ক্যাসিনো বিরোধী অভিযান পরিচালনা করার পর ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব তখন জানায়,গ্রেফতারের সময় সম্রাট ও আরমান মদ্যপ অবস্থায় ছিলেন। তাদের কাছে বিদেশী মদ ছিল। গ্রেফতারের পর সম্রাট ও আরমানকে কুমিল্লা থেকে ঢাকায় আনা হয়। সম্রাটকে সঙ্গে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে বন্য প্রাণীর চামড়া,মাদকদ্রব্য ও অস্ত্র পাওয়ার কথা জানানো হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা দেয়া হয়।পরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকও তার বিরুদ্ধে মামলা করে দুদক। এ ছাড়া ২শ’ ২২ কোটি টাকা সিঙ্গাপুর ও মালয়েশিয়া পাচারের অভিযোগে তার বিরুদ্ধে আরেকটি মামলা হয়। মামলাটি তদন্ত করছে সিআইডি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন