রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইবি’র অধ্যাপিকা মাহবুবা সিদ্দিকার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

বোরকা পরায় ছাত্রীকে হেনস্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বোরকা পরায় ইবি’র হলের এক ছাত্রীকে হেনস্তা ও হুমকি দেয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিন। বোরকা পরায় ইবি’র হলের এক ছাত্রীকে হেনস্তা ও হুমকি প্রদান করে ইসলাম বিদ্বেষী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গতকাল পৃথক পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এসব কথা বলেছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা বোরকা পরায় ইবি’র হলের আবাসিকতার জন্য সাক্ষাৎকারে অংশ নেয়া এক ছাত্রীকে হেনস্তা ও হুমকি প্রদানে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এক বিবৃতিতে দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবা সিদ্দিকা বোরকা পরায় হেনস্তা করে ইসলামের অলঙ্গনীয় বিধানের প্রতি চরম অবজ্ঞা করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছেন। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার এবং গ্রেফতার করতে হবে। হলের সিট বরাদ্দের জন্য সাক্ষাৎকারে বোরকা নিয়ে হেনস্তা কোনভাবেই মেনে নেয়া যায় না।

নেতৃদ্বয় বলেন, একজন শিক্ষিকা যখন ছাত্রীর সাথে ক্যাডারের ভাষায় কথা বলেন, তখন অভিভাবক হিসেবে শঙ্কিত না হয়ে পারা যায় না। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ধর্মীয় অন্যতম বিধান পর্দা বা বোরকা নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য ধর্ম অবমাননার শামিল। মানুষ যখন দিন দিন ইসলামের দিকে ঝুঁকছে, তখন ইসলাম বিমুখ করতেই একটি ইসলামবিদ্বেষী সিন্ডিকেট ইসলামের প্রতি চরম অবজ্ঞা প্রকাশ করছে। অবিলম্বে হেনস্তার শিকার শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত এবং স্বাধীনভাবে যেন সকলেই ধর্মকর্ম পালন করতে পারে তার ব্যবস্থা করার জন্য বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন নেতৃদ্বয়।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ ইসলামি বিশ্ব বিদ্যালয়ের হলে সাক্ষাৎকার দিতে আসা বোরকা পরিহিত মুসলিম ছাত্রীকে হেনস্থাকারি শিক্ষিকা মাহবুবা সিদ্দিকার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার। নেতৃদ্বয় এক যুক্ত বিবৃতিতে বলেন, ৯৫ ভাগ মুসলিম ধর্মাবলম্বী রাষ্ট্রের একটা ইসলামি বিশ্ব বিদ্যালেয়ে বোরকা পরাকে কটুক্তি করা এবং বোরকা পরিহিতা ছাত্রীকে হেনস্থা করার মতো দুঃসাহসিক জঘন্য স্পর্ধা কোন ভাবেই মেনে নেয়া যায় না।

নেতৃদ্বয় অবিলম্বে এই ধর্ম বিদ্বেষী বিকারগ্রস্ত শিক্ষিকাকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং এই ধরনের আপত্তিকর ঘটনা যেন ভবিষ্যতে পুনরাবৃত্তি না ঘটে তার দিকেও সজাগ দৃষ্টি রাখতে হবে।
বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঃ ইসলামি বিশ্ব বিদ্যালয়ের হলে সাক্ষাৎকার দিতে আসা বোরকা পরিহিতা মুসলিম ছাত্রীকে হেনস্থাকারি শিক্ষিকা মাহবুবা সিদ্দিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় মহাসচিব এহতেশামুল হক সাখী। বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, ৯৫ ভাগ মুসলিম রাষ্ট্রের বোরকা পরিহিতা ছাত্রীকে হেনস্থা করে ইসলাম বিদ্বেষী অধ্যাপিকা মাহবুবা সিদ্দিকা গোটা শিক্ষক সমাজকেই হেয়প্রতিপন্ন করেছেন। অনতিবিলম্বে ইসলাম বিদ্বেষী অধ্যাপিকা মাহবুবাকে তার কর্মস্থল থেকে বর্হিষ্কার করতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর সভাপতি আল মামুন, সহ সভাপতি ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক হাফেজ শহীদুল্লাহ শাহিন, প্রচার সম্পাদক হাফেজ ইসমাইল হোসেন ও বংশাল থানা সভাপতি হাফেজ আবু হুরায়রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Hasan ২৯ আগস্ট, ২০২২, ২:৩৩ পিএম says : 0
ঐ কুলাজ্ঞারকে শিক্ষার জগত থেকে অনতিবিলম্বে বহিস্কার করা হোক।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন