শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিন

হিজাব নিয়ে ছাত্রী হেনস্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকা বোরকা নিয়ে ছাত্রকে হেনস্তার ঘটনায় বিভিন্ন দলের নিন্দা ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। ইসলাম বিদ্বেষী অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকার ঔদ্ধত্যপূর্ণ আচরণের তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেছেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে এই ধৃষ্টতাপূর্ণ আচরণ মেনে নেয়া যায় না। নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে অধ্যাপিকা মাহবুবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি ও মহসচিব ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী ইসলাম বিদ্বেষী অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকার ঔদ্ধত্যপূর্ণ আচরণের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে এই ধৃষ্টতাপূর্ণ আচরণ মেনে নেয়া যায় না। বোরকা পরার কারণে এক ছাত্রীকে হেনস্তা করা ও হুমকি দেয়ার সাহস তিনি পেলেন কী ভাবে? এই প্রশ্ন রেখে জমিয়ত নেতৃদ্বয় বলেছেন, পর্দা ইসলামী শরীয়তের অকাট্য বিধান। সুতরাং এই পর্দার কারণে একজন মুসলিম ছাত্রীর সাথে এমন আচরণ প্রকারান্তরে ইসলামের ওপরই আঘাতের সামিল। স্বাভাবিক কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সরকারকে অপরাধী এই অধ্যাপিকার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে হবে। নতুবা এই অশুভ প্রবণতা বন্ধ করা সম্ভব হবে না। আজ এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দীন ও মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এ সব কথা বলেছেন। তারা আরো বলেছেন, আল্লাহ’র দেয়া বিধানের বিরুদ্ধে এমন বিদ্বেষপূর্ণ ও জঘন্যতম আচরণ বন্ধে কার্পণ্য প্রদর্শন মোটেও কাম্য নয়।

ইসলামী ঐক্য জোট ঃ ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকিব এক বিবৃতিতে বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকা বোরকা পরিহিতা ছাত্রীকে হেনস্তার ঘটনায় দেশবাসী চরমভাবে ক্ষুব্ধ। ইসলাম বিদ্বেষী অধ্যাপিকা মাহবুবা সিদ্দীকা বোরকা নিয়ে ঔদ্ধত্যপূর্ণ আচরণে ধর্মীয় মূল্যবোধের ওপর আঘাত হেনেছে। তাকে অবিলম্বে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সুস্পষ্ট ঘোষণা দেয়ার জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন