বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডনবাসে বিপুল ক্ষতি স্বীকার করে পিছু হঠল ইউক্রেনীয় সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৬:৪৫ পিএম | আপডেট : ৭:১৪ পিএম, ৩০ আগস্ট, ২০২২

ইউক্রেনের সামরিক বাহিনী ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর কোডেমা গ্রামের কাছে হামলা শুরু করলে রুশ সেনার নেতৃত্বাধীন মিত্র বাহিনী তা প্রতিহত করে। ফলে ২০টি ট্যাঙ্ক এবং ৩০জন সৈন্য হারিয়ে পিছু হঠতে বাধ্য হয় ইউক্রেনীয় সেনারা।

ডিপিআর পিপলস মিলিশিয়ার মুখপাত্র এডুয়ার্ড বাসুরিন মঙ্গলবার এ তথ্য জানিয়ে বলেন, ‘কোডেমা এলাকায়, শত্রু একটি পাল্টা আক্রমণের চেষ্টা করেছিল। এটি সফলভাবে প্রতিহত করা হয়েছিল এবং ২০টি ট্যাঙ্ক এবং ৩০জন জঙ্গিকে নির্মূল করা হয়েছিল।’

বাসুরিন রসিয়া-২৪ টিভি চ্যানেলে একটি লাইভ সম্প্রচারে এ কথা বলেছিলেন। ডিপিআর আঞ্চলিক প্রতিরক্ষা সদর দফতর ২৯ আগস্ট রিপোর্ট করেছে যে, কোডেমা গ্রামটি ইউক্রেনের সামরিক বাহিনীর কাছ থেকে মুক্ত করা হয়েছে।

কোডেমা হল বাখমুত জেলার স্বেতলোদার শহুরে সম্প্রদায়ের একটি গ্রাম যা জেলা কেন্দ্র থেকে ১৬ কিলোমিটার দূরে অবস্থিত। সেখানে প্রায় ৬০০ মানুষ বসবাস করে। কিয়েভ শাসনের যুদ্ধাপরাধের সাথে সম্পর্কিত বিষয়গুলির নিয়ন্ত্রণ ও সমন্বয়ের জন্য যৌথ কেন্দ্রের ডিপিআর মিশনের তথ্য অনুসারে, ইউক্রেনীয় সামরিক বাহিনী গোর্লোভকা, এর শহরতলী এবং কোডেমা থেকে ডোলোমিটনয়ে বসতিতে ৮ আগস্ট পর্যন্ত গোলাবর্ষণ করেছিল। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন