রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গৌরনদী ও কাপ্তাইয়ে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

গতকাল বরিশাল-ফরিদপুর-ঢাকা মহাসড়ক ও কাপ্তাইয়ের শিলছড়ি সীতারঘাট রোডে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ২৪ জন আহত হয়েছে। এর মধ্যে বরিশালের গৌরনদীর টরকী বাসষ্ট্যান্ডের নীলখোলা এলাকায় যাত্রীবাহী দুই বাসের মূখোমুখি সংঘর্ষে উভয় বাসের চালকসহ ২০ জন এবং সীতারঘাটে মাছ বোঝাই ট্রাক-তেলবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হয়েছে ৪ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর :
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল-ফরিদপুর-ঢাকা মহাসড়কে গৌরনদীর টরকী বাসষ্ট্যান্ডের নীলখোলা এলাকায় দুটি যাত্রীবাহী বাসের মূখোমূখী সংঘর্ষে উভয় বাসের চালকসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গুরুতর আহত লোকাল বাসের চালক টিটুসহ ৬ জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলের দুর্ঘটনায় ব্যস্ততম দেশের ৮ নম্বর জাতীয় মহাসড়কটির উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে। প্রচন্ড তাপদাহের মধ্যে পাঁচ কিলোমিটার দীর্ঘ এ যানজটে আটকা পড়া হাজার হাজার যাত্রীসহ পণ্যবাহী যানবাহনের চালক ও হেলপারদের চরম দুর্ভোগ পোহাতে হয়। দুর্ঘটনার প্রায় দেড় ঘণ্টা পরে রেকার দিয়ে হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত বাস দুটিকে সরিয়ে মহাসড়ক যানজটমুক্ত করে।

গৌরনদী হাইওয়ে থানা জানিয়েছে, ঢাকার সায়দাবাদ বাস টার্মিনাল থেকে ৫২ জন যাত্রী নিয়ে বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসা বেপারী পরিবহনের ঢাকা মেট্রো ব-১৪-৮০২০ নম্বরের যাত্রীবাহী বাসটি বেপরোয়া গতিতে মহাসড়কের গৌরনদীর টরকী বাসষ্ট্যান্ড অতিক্রমকালে বরিশাল থেকে ভ‚রঘাটাগামী চাকলাদার পরিবহনের লোকাল বাসের মূখোমুখী সংঘর্ষ হয়।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত মেডিকেল এসিষ্ট্যান্ট ডা. নিখিল জানান, আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে লোকাল বাসটির চালকের অবস্থা বেশ সঙ্কটাপন্ন।

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই উপজেলার শিলছড়ি সীতারঘাট মাছ বোঝাই ট্রাক-তেলবাহী গাড়ির মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হয়েছে ৪ জন। গতকাল দুপুর দেড়টায় শিলছড়ি শীতারঘাট এলাকায় কাপ্তাই-চট্টগ্রাম প্রধান সড়কে এ সংঘর্ষ ঘটনা ঘটে। তেলবাহী গাড়ির (যশোর ট ১১-০১৬০) ও কাপ্তাই হতে মাছ বোঝাই ট্রাক (পিরোজপুর ন ১১-০০৬৩) নম্বর গাড়ি মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনায় তেলবাহী ট্রাকের চালক রনি সেন এবং মৎসবাহী ট্রাকের চালক মো. আকতার হোসেন গুরুতর আহত হন। আহতদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এবং কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে নেয়া হয়েছে। কাপ্তাই থানার জসিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মুখোমুখি সংঘর্ষে চালক এবং হেলপার গুরুতরভাবে আহত হয়েছে। ঘটনার সংবাদ পেয়ে কাপ্তাই থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত গাড়ী দুটো কাপ্তাই থানায় আনা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে বলে জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন