মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

হিজড়া সেজে চাঁদাবাজি : গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজধানী উত্তরায় পরিবহনে হিজড়া সেজে চাঁদাবাজির অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হিজড়া সেজে চাঁদাবাজি করতো। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরা ৭ নং সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো-মৌসুমী হিজড়া (৩২), অনিকা হিজড়া (১৯), তুলী হিজড়া (২৪) ও দুলী হিজড়া (২৫)।
উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতারের পর হিজড়া চারজনকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। এরপর জানা গেছে, তারা মূলত তৃতীয় লিঙ্গের ব্যক্তি নয়। তারা সবাই পুরুষ। হিজড়া সেজে দীর্ঘদিন ধরে রাজধানীর উত্তরার বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজি করতো। দাবি করা টাকা না দিলে কাউন্টার ও গাড়িতে রীতিমতো তাণ্ডব চালাতো। যাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করতো।
তিনি আরও বলেন, শনিবার সকালে অভিযুক্তরা উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে এনা পরিবহনের ম্যানেজার জিয়াউল হকের কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করে। দিতে অস্বীকৃতি করলে তারা যাত্রীদের সঙ্গে অশোভন আচরণ শুরু করে। একপর্যায়ে তিনি ৫০০ টাকা দিতে রাজি হন। কিন্তু তারা তাদের দাবি করা টাকার জন্য অনড় থাকে। তারা ভুক্তভোগী জিয়ার পকেট থেকে এক হাজার ১০ টাকা নিয়ে নেন এবং আরও ৪৯০ টাকার জন্য কাউন্টারজুড়ে হৈ হুল্লোড় করতে থাকে। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তৃতীয় লিঙ্গের চারজনকে গ্রেফতার করে। ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতারকৃতরা ছদ্মবেশী হিজড়া। তাদের কাছ থেকে বিস্তারিত জানার চেষ্টা চলছে। এ ঘটনায় জিয়াউল হক বাদি হয়ে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন