শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষ

গুলি করে, খুন করে দমিয়ে রাখা যাবে না : লক্ষীপুরে আমির খসরু ঈশ্বরগঞ্জে সমাবেশে মানুষের ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সরকার কর্তৃক জ্বালানী তেল, পরিবহন ভাড়া, সকল দ্রব্যমূল্য বৃদ্ধি এবং পুলিশ কর্তৃক গুলি করে যুবনেতা, ছাত্রনেতা ও স্বেচ্চাসেবক দল নেতা হত্যা, লোডশেডিং ও ভোজ্য তেল এর মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে গতকাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা-উপজেলা বিএনপি। কর্মসূচিকে ঘিরে নাটোরের লালপুরে পুলিশের লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপে বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হয়েছে। দুই পক্ষের সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে সৃষ্টি হয়। এদিকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সমাবেশে ঘিরে প্রচুর লোকের সমাগম লক্ষ্য করা যায়। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসর মাহমুদ চৌধুরী বলেছেন, জনশূন্য হয়ে পড়েছে আ. লীগ। আওয়ামী পুলিশ, আওয়ামী সন্ত্রাস, এখন আর জনগণ এগুলো পছন্দ করে না। গুলি করে, খুন করে বিএনপির রাজনীতিকে দমিয়ে রাখা যাবে না। আ. লীগের কথা এখন কেউ বিশ্বাস করে না। আ. লীগ সরকার বর্তমান বাজার পণ্যকে রাজনীতির পণ্য বানিয়ে রাখছে। এজন্য আ. লীগের সঙ্গে এখন আর এদেশের জনগণ নেই। এদেশের অসহায় মানুষ গুলো এখন দু’বেলা দুমুঠো ভাত খেতে খুব কষ্ট হয়। এদেশের বিচার বিভাগের স্বাধীনতা নাই। গণমাধ্যমে স্বাধীনতা নাই। মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির লক্ষ্মীপুরস্থ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। প্রসঙ্গত: সম্প্রতি লক্ষ্মীপুরে বিএনপির নেতা এ্যানি চৌধুরী ও শাহাবুদ্দিন সাবুর বাসভবনে আওয়ামী দুর্বৃত্তদের সন্ত্রাসীর হামলার প্রেক্ষিতে লক্ষ্মীপুরের কর্মরত গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, দেশে এখন গণতন্ত্রের লেশ মাত্র নেই। জনগণের মৌলিক অধিকার সম্পূর্ণভাবে হরণ করে বর্তমান কর্তৃত্ববাদী একদলীয় বাকশালী সরকার সবকিছু তছনছ করে দিয়েছে।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপে বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হয়েছে। গতকাল বিকেলে উপজেলার গৌরিপুরে প্রয়াত প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের বাস ভবনে সমানে জেলা বিএনপির সদ্য প্রয়াত আহবায়ক আমিনুল হকের শোকসভা ও কেন্দ্রীয় বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে লালপুর উপজেলা গোপালপুর পৌর বিএনপি। গৌরিপুরে প্রয়াত প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের বাস ভবনে সমাবেশ করার পর বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পালিদহ এলাকায় গেলে পুলিশ বাধা দিলে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ বাধে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ ও দুই রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এতে ৫ জন আহত হয়। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপি। গতকাল বিকেলে উপজেলার বড়হিত ইউনিয়নে সংলগ্ন পস্তারী স্কুল মাঠে সমাবেশ করা হয়। সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তারা বলেন, বিক্ষোভ মিছিল ও সমাবেশে হাজার হাজার লোকের উপস্থিতিই প্রমাণ করে দেয়, এই সরকারকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। বক্তারা আরো বলেন, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠ ছাড়বে না বিএনপি। প্রয়োজনে জীবন দিয়ে হলেও অত্যাচারী সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে কেন্দ্রীয় নির্দেশে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেল বিএনপির সহ সভাপতি হোসেন মোহাম্মদ মন্ডল, এড. কাজী শাহজাহান, শাহজাহান জয়পুরীসহ সকল ইউনিয়নের বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন