বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুই সপ্তাহেও কারোরই কোনো খোঁজ মিলেনি

এক সাথে কুমিল্লার সাত শিক্ষার্থী নিখোঁজ

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কোচিংয়ে যাওয়ার কথা বলে গত ২৩ আগস্ট বাসা থেকে বের হয়ে আর ফেরেনি কুমিল্লার সাত শিক্ষার্থী। দুই সপ্তাহেও তাদের কোনো খোঁজ মেলেনি। এদের মধ্যে ছয় জন কুমিল্লা ভিক্টোরিয়া ও কুমিল্লা সরকারি কলেজের ছাত্র। অপরজন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স সম্পন্ন করেছে। এ ঘটনায় নিখোঁজ ছাত্রদের অভিভাবকরা কোতোয়ালি থানায় ছয়টি সাধারণ ডায়েরি করেন।

নিখোঁজ শিক্ষার্থীরা হলো- কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইমরান বিন রহমান, একই কলেজের আস সামি, কুমিল্লা সরকারি কলেজের হাসিবুল ইসলাম, একই কলেজের নিহাল আবদুল্লাহ। এরা সবাই এইচএসসি পরীক্ষার্থী। এছাড়া ভিক্টোরিয়া কলেজের অনার্স প্রথম বর্ষের ইমতিয়াজ আহমেদ রিফাত ও তৃতীয় বর্ষের আমিনুল ইসলাম আলামিন এবং ঢাকা ড্যাফোডিল ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স থেকে অনার্স সম্পন্ন করা সরতাজ ইসলাম নিলয়। তাদের মধ্যে নিহাল ও নিলয় সম্পর্কে খালাতো ভাই।
কুমিল্লার অতিরিক্ত এসপি মো. আফজাল হোসেন ইনকিলাবকে বলেন, কয়েকজন শিক্ষার্থী মিসিংয়ের জিডি হাতে পেয়েছি। আমরা তাদের সন্ধানে ও উদ্ধারে কাজ শুরু করেছি। তারা দলবদ্ধভাবে কোথাও গিয়েছে, নাকি অন্য কোনো বিষয় আছে তা তদন্তের পর বলতে পারব। নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধার করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। র‌্যাব-১১ সিপিসি ২, কুমিল্লার কম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে কাজ করছি।
কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি শহিদুর রহমান জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি কোচিংয়ের নামে বাড়ি থেকে বের হওয়ার পর তারা কুমিল্লা থেকে চাঁদপুরে যায়। এরপর রেলস্টেশন এলাকার একটি হোটেলে রাত যাপন করে। পরদিন সকাল সাড়ে ৬টায় শিক্ষার্থীরা ওই হোটেল থেকে চলে যায়। এরপর থেকে তাদের অবস্থান সম্পর্কে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না। তবে আমরা তাদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছি।
গতকাল বুধবার নিখোঁজ শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, তারা প্রত্যেকেই পরস্পরের পরিচিত। পড়াশোনার বাইরে অন্য কোনো বিষয়ের প্রতি সন্তানদের আগ্রহ দেখেননি। এদিকে ঘটনার দিন কোচিংয়ে যাওয়ার পর ইমরান বিন রহমান নামের ওই ছাত্র তার বাবাকে বলেছে, আব্বু আমি আজ কোচিং থেকে রেল স্টেশন মসজিদে তাবলিগের বয়ান শুনতে যাব। ফিরতে দেরি হবে।
ঘটনার পরদিন ইমরানের কথার সূত্র ধরে নিখোঁজ ছাত্রের অভিভাবকরা কুমিল্লা রেল স্টেশন মসজিদসহ নগরী ও আশপাশের যেসব মসজিদে তাবলীগের বয়ান হয় সেখানে খোঁজাখুঁজি অব্যাহত রাখেন। কিন্তু পনের দিনেও তাদের খোঁজ না মেলায় পরিবারের লোকদের মধ্যে চরম উৎকণ্ঠা দেখা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Usama Ajhar ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৪ এএম says : 0
নির্বাচন সামনে তাই নাটকের ধারাবাহিক পর্ব শুরু মাত্র
Total Reply(0)
Mohmmed Dolilur ৮ সেপ্টেম্বর, ২০২২, ১:০০ এএম says : 0
আর্চারযে আজব কথা পুলিশ কোথায়,পি বি আই কোথায়।
Total Reply(0)
Neyamot Ullah ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৪ এএম says : 0
ডান পাশের লিখা গুলোর ওপরের উনি আমার পরিচিত একজন ভাই, উনি আমার আব্বু'র ছাত্র ছিলেন, ওনার আচার-ব্যবহার খুব ভালো ছিল, ছাত্র হিসেবে ছিলেন খুব মেধাবী, আজকে এই নিউজ দেখে জানতে পারলাম উনি নিখোঁজ
Total Reply(0)
Siful Islam ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৫ এএম says : 0
আল্লাহ ই ভালো জানে.!! ছাত্র নিখোঁজ দিয়ে সরকার আবার কোন নাটক শুরু করে.!!!
Total Reply(0)
Jamil Uddin Raipuri ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৫ এএম says : 0
নির্বাচনের সময় ঘনিয়ে আসলেই এমন নাটকীয় কাহিনী এ দেশে স্বাভাবিক, আর মুসলিম দেশে হুজুরদের ভয় দেখানোর একটা টনিক।মাত্র
Total Reply(0)
Anis Rahman ৮ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৬ এএম says : 0
Very sad. May Allah save them!!
Total Reply(0)
jack ali ৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪১ পিএম says : 0
এদেরকে গুম করা হয়েছে আল্লাহ যারা গুম করেছে তাদের কেউ তুমি গুম করো যারা আদেশ দিয়েছে তাদেরকেও তুমি গুম করো আমিন যারা আদেশ দিয়েছে তাদেরকেও তুমি গুম করো |আল্লাহ ওদের পরিবার-পরিজন কত বড় কষ্টের মধ্যেও আছে এটা ভাষায় প্রকাশ করা যায় না তুমিও ঈদের ওদেরকে ওদের পরিবারের কাছে ফিরিয়ে দাও
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন