রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস একজনের মৃত্যু শনাক্ত ৩৮৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৩৩০ জনে দাঁড়িয়েছে। তবে এই সময়ের মাঝে আরও ৩৮৮ জনের দেহে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ২০৭টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট পাঁচ হাজার ২৪১টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৭ লাখ ৮৫ হাজার ৪৫৪টি। পরীক্ষায় আরও ৩৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ১৪ হাজার ৭৭ জনে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে পঞ্চাশোর্ধ্ব এক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭২১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬০৯ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন। এসময় সুস্থ হয়েছেন আরও ২২৭ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫৮ হাজার ৪৭ জনে দাঁড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন