শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অভিষেক অনুষ্ঠানের প্রথম দিনেই বিরক্ত রাজা চার্লস!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৭:১১ পিএম

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ মারা গেছেন গত বৃহস্পতিবার। রীতি অনুযায়ী গতকাল শনিবার রানির বড় ছেলে চার্লসকে রাজা ঘোষণা করেছে অভিষেক কাউন্সিল। তিনি এখন রাজা তৃতীয় চার্লস।
অভিষেক অনুষ্ঠানের একটি দৃশ্যে রাজা তৃতীয় চার্লসকে অত্যন্ত বিরক্ত ভঙ্গিতে রাজ কর্মচারীদের কিছু নির্দেশনা দিতে দেখা যায়। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।
রাজা হিসেবে অভিষিক্ত হওয়ার ঘোষণাপত্রে স্বাক্ষর করার আগ মুহূর্তে এই ঘটনা ঘটে। রাজা হাতে কিছু নথি নিয়ে তাঁর ডেস্কে বসতে যান। কিন্তু কলমদানি ও কালির দোয়াত তাঁর সামনেই ছোট্ট ডেস্কটির ওপর এমনভাবে রাখা যে নথিপত্র রাখার স্থান নেই। এতে অত্যন্ত বিরক্ত হন রাজা। তিনি চোখে মুখে বিরক্তি নিয়ে তাঁর সহচরদের টেবিল পরিষ্কার করতে বলেন। সেটি রাজার শরীরী ভাষাতেও স্পষ্ট হয়ে ওঠে।
রাজার অভিষেকের এই বিব্রতকর মুহূর্তটি সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে। কেউ কেউ মুহূর্তটিকে হাস্যকর বলেছেন। অন্যরা বেশ আশ্চর্য হয়েছেন। একজন লিখেছেন, ‘কাজের প্রথম দিনই তিনি বিরক্ত! হাস্যকর!’ আরেকজন লিখেছেন, ‘এমন পরিস্থিতিতে আমিও বিরক্ত হতাম।’
৭৩ বছর বয়সে নতুন রাজা হিসেবে শপথ নিলেন চার্লস। অভিষেকের পর রাজা চার্লস জাতির উদ্দেশে প্রথম ভাষণে বলেন, ‘রানি নিজেকে যেমন অটল নিষ্ঠার সঙ্গে দায়িত্বে নিয়োজিত করেছিলেন, আমিও এখন দৃঢ়তার সঙ্গে তার অনুসরণ করব।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন