মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছুটি না নিয়ে ৬ মাস অনুপস্থিত প্রধান শিক্ষিকা

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাদারীপুরের ডাসারে ছুটি না নিয়ে মাসের পর মাস বিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগ পাওয়া যায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। ডাসার উপজেলার ১৪৫নং পশ্চিম শশিকর ওয়াপদারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তমা রায় গত ছয় মাস ধরে অনুপস্থিতের অভিযোগ পাওয়া গেছে। গত মার্চ মাসের ২৩ তারিখ তিনি শেষ স্কুলে আসেন। বিষয়টি অভিভাবকসহ স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, তমা রায় চলতি বছরের ২৩ মার্চ চিকিৎসার কথা বলে যান তবে কোনো ছুটি আবেদন করেননি। এরপর থেকে আর বিদ্যালয়ে আসেননি তিনি। ওই শিক্ষিকার এলাকায় গিয়ে খোঁজ নিলে তমা রায় ও তার পরিবারের কোনো খোঁজ পাওয়া যায়নি। তবে এলাকাবাসি বলছে তিনিসহ সবাই ইন্ডিয়া চলে গেছেন। বিদ্যালয় সূত্রে জানা গেছে, তিনি বিদ্যালটির প্রধান শিক্ষিকা। এছাড়া বিদ্যালয়টিতে মোট ৫ শিক্ষকের পদ রয়েছে। কর্মরত রয়েছেন ৩ জন বাকি একজন চিকিৎসার কাজে ছুটিতে আছে। বর্তমানে পাঠদান করাচ্ছেন মাত্র ৩ জন শিক্ষক-শিক্ষিকা। তার অনুপস্থিতিতে সকল অফিসিয়াল কাজ কর্মও তাদের করতে হয়। বিদ্যালয়টিতে সকল শ্রেণিতে প্রায় একশত শিক্ষার্থীর রয়েছে। এতে ব্যহত হচ্ছে শিক্ষার্থীদের পাঠদান। সহকারী শিক্ষক সঞ্জয় সরকার বলে, তার হটাৎ নিরুদ্দেশ হওয়াটা কোনভাবে মেনে নেওয়া যাচ্ছে না। এমনকি তার কোন খোঁজ এখনও পেলাম না। কোথায় আছে সে? তাও জানিনা। এমতাবস্থায় আমাদেরই এই প্রায় ১০০ শিক্ষার্থীর ক্লাস নিতে হচ্ছে ও অন্যান্য অফিসিয়াল কাজ করতে হচ্ছে।

এ বিষয়ে জানতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা স্কুলটি বেশ কয়েকবার পরিদর্শন করেছি এবং এ পর্যন্ত ৩টি শোকজ পাঠিয়েছি। এখন আমরা মামলা করার প্রস্তুতি নিচ্ছি। যাহা আমরা জেলা শিক্ষা অফিসারকে প্রেরণ করব। শিক্ষা অফিসারের কাছে জানতে চাওয়া হয় তমা রায় কোনো ছুটির আবেদন করেছিলেন কিনা? তিনি জানান, সে কোনো ছুটির আবেদন করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন