শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনীয় সেনাদের নাস্তানাবুদ করছে রাশিয়ার যে হেলিকপ্টার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:১১ পিএম

রাশিয়ার ওয়েস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের আর্মি এভিয়েশনের এমআই-৩৫ অ্যাটাক হেলিকপ্টারের ক্রুরা ইজিয়ামের দিকে ইউক্রেনীয় সেনাদের পাল্টা আক্রমণকে ব্যাহত করার জন্য বিশেষ অপারেশন চলাকালীন প্রতিদিন পাঁচটিরও বেশি যুদ্ধ যাত্রা করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে।

‘মেজর ডেনিস বুলাখ এবং সিনিয়র লেফটেন্যান্ট সের্গেই ইয়ারসলাঙ্কিন, ওয়েস্টার্ন মিলিটারি ডিস্ট্রিক্টের আর্মি এভিয়েশনের এমআই-৩৫ অ্যাটাক হেলিকপ্টারের ক্রুদের অংশ হিসাবে, কিয়েভের পাল্টা আক্রমণকে ব্যাহত করার জন্য মোটরচালিত পদাতিক ইউনিটগুলির জন্য বিমান সহায়তার কাজগুলি সম্পাদন করেছিলেন। ইজিয়ামের দিকে তারা ইউক্রেনীয় সেনাদের বিরুদ্ধে দিনে ও রাতে, প্রতিদিন পাঁচটিরও বেশি আক্রমণের নেতৃত্ব দিয়েছেন,’ প্রতিরক্ষা মন্ত্রণালয় ব্যাখ্যা করেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় খারকভ অঞ্চলের ইজিয়াম জেলার একটি জনবসতির কাছে আরেকটি যুদ্ধ অভিযান পরিচালনা করার সময় এমআই-৩৫ ক্রুদের ফুটেজও প্রকাশ করেছে। জেলার দিকে অগ্রসর হওয়া শত্রুদের একটি কলাম চিহ্নিত করা হয়েছিল, সাথে সাথে তাদের সেনাদের মোতায়েনের স্থানও চিহ্নিত করা হয়েছিল।

‘পরিস্থিতি মূল্যায়ন করার পরে, হেলিকপ্টার ক্রুরা অত্যন্ত কম উচ্চতায় চিহ্নিত লক্ষ্যগুলির কাছে পৌঁছেছিল এবং ফায়ার পাওয়ার ব্যবহার করেছিল। স্ট্রাইকের ফলে, সাঁজোয়া যানের কলাম এবং শত্রুর মোতায়েনের স্থানধ্বংস হয়ে গেছে,’ মন্ত্রণালয় উল্লেখ করেছে। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন