শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কর্মজীবী নারীদের জন্য হোস্টেল উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

কর্মজীবী নারীদের জন্য রাজধানী ঢাকায় ১০তলা দুটি হোস্টেল উদ্বোধন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী কর্মজীবী মহিলা হোস্টেল ও খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের ১০তলা দুটি ভবনের উদ্বোধন করা হয়। ৪৪ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার টাকা ব্যয়ে দুটি ভবন নির্মাণ করা হয়েছে। এ দুটি ভবনের মোট কক্ষ ৯৮৮টি।

এ সময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বাংলাদেশের নারীরা পুরষের চেয়ে বেশি সুযোগ চায় না। তারা সমান সুযোগ চায়।বঙ্গবন্ধু এমন একটি রাষ্ট্রের স্বপ্ন দেখেছিলেন, যে রাষ্ট্র হবে শোষণ ও বঞ্চনা মুক্ত। যেখানে নারী-পুরুষ সমানভাবে নিজ নিজ যোগ্যতায় দেশের উন্নয়নে ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীরা পুরুষের সমান যোগ্যতা, কোন কোন ক্ষেত্রে বেশি দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখছে। যা জাতির পিতার স্বপ্নেরই প্রতিফলন। কর্মজীবী নারীরা যেন কর্মক্ষেত্রে নিশ্চিন্তে কাজ করতে পারে সে লক্ষে ১০টি কর্মজীবী নারী হোস্টেল ও ১২০টি ডে-কেয়ার সেন্টার পরিচালিত হচ্ছে।
জেলা ও উপজেলা পর্যায়ে যেসব ভবন নির্মানের কার্যক্রম চলমান আছে, সেসব ভবনে কর্মজীবী নারী হোস্টেল ও ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হবে।
প্রতিমন্ত্রী বলেন, গত ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব কর্মজীবী মহিলা হোস্টেল, নীলক্ষেত, ঢাকায় নবনির্মিত দশতলা ভবনের শুভ উদ্বোধন করেছেন। ঢাকায় আরও দুটি ১০তলা নতুন ভবনের উদ্বোধন করা হলো। এর ফলে বেশি সংখ্যক কর্মজীবী নারীর নিরাপদ আবাসন নিশ্চিত হলো।
মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক শারমিন শাহীন এবং নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান সহ মন্ত্রণালয়, দপ্তরসংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন