শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

রোডম্যাপে কোন সমাধান আসবে না : আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার ক্ষেত্রে ১৪ চ্যালেঞ্জ চিহ্নিত করে নির্বাচন কমিশনের রোডম্যাপ ঘোষণায় প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই নির্বাচনকালীন সরকারের বিষয়টি সমাধান না করে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপে কোন সমাধান আসবে না। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গতকাল তিনি এ কথা বলেন।
আ স ম রব বিবৃতিতে উল্লেখ করেন, রোডম্যাপে উল্লেখিত অন্যতম চ্যালেঞ্জের মধ্যে রয়েছে ভোটের মাঠে পুলিশ ও প্রশাসনের নিরপেক্ষ দায়িত্ব পালন, অর্থ ও পেশি শক্তি নিয়ন্ত্রণ । এছাড়া নির্বাচনি প্রচারে প্রতিপক্ষ বা পুলিশ বা প্রশাসনের পক্ষ থেকে বাধার সম্মুখীন না হওয়া, জাল ভোট বা কেন্দ্র দখল বা ব্যালট ছিনতাই ঠেকানো, প্রার্থী, এজেন্ট ও ভোটারদের আসা নিশ্চিত করা, ভোটারদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়া সুযোগ তৈরি করাসহ অন্যান্য চ্যালেঞ্জ বর্তমান ক্ষমতাসীন সরকার থাকা অবস্থায় এর একটিও মোকাবিলা করা সম্ভব হবে না। এ সরকার গত ১৩ বছরে জাতীয় সংসদ এবং স্থানীয় সরকারের সকল নির্বাচনে বেআইনিভাবে হস্তক্ষেপ করে নির্বাচনি ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।
বর্তমান সরকারের চেতনায় অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের কোনও ছায়াও অবশিষ্ট নেই বরং আগামী সংসদ নির্বাচনকে যে কোনও উপায়ে ক্ষমতা ধরে রাখার মাধ্যম হিসেবে ব্যবহার করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন