সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা শিক্ষাই হবে জাতীয় শিক্ষা ব্যবস্থার রোল মডেল

কুমিল্লায় প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা ও মহানগরী শাখার কার্যনির্বাহী পরিষদের এক পরিচিতি গত বুধবার সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা জেলা সভাপতি শাহ্ মো. নেছার উদ্দীন ওয়ালিউল্লাহীর সভাপতিত্বে আয়োজিত এ পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী উপস্থিত থেকে বলেন, ব্যাঙ্গের ছাতার মত দেশের আনাচে কানাচে গড়ে ওঠা সাইনবোর্ড ও ব্যানার সর্বস্ব সংগঠনসমূহের সাথে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের তুলনা করা নিতান্তই বোকামি ছাড়া কিছুই নয়। ভুলে গেলে চলবে না যখন এ সংগঠনের বাতি নিভুনিভু করছিল তখন কে এবং কারা হালধরে সমগ্র শিক্ষক-কর্মচারীগণের ভাগ্য উন্নয়নে আমৃত্যু শ্রম দিয়ে গেছেন।

এ সংগঠন দেশের হক্কানী পীর-মাশায়েখ, আলেম-ওলামা বিশেষ করে মরহুম মগফুর মাওলান এম এ মান্নান (রহ.) এর দূরদর্শী চিন্তা ও বিচক্ষণ কর্মপন্থার ফসল। মাওলান এম এ মান্নান (রহ.) অনুধাবন করেছিলেন বঞ্চিত ও অবহেলিত মাদরাসা শিক্ষক-কর্মচারীদের হৃদয় আর্তনাদ। কোনঠাসা এ জাতীকে যথাযোগ্য মর্যাদার আসনে আসিন করার লক্ষ্যে রাত-দিন পরিশ্রম করে গেছেন তিনি। তারই সুফল আমরা ভোগ করছি। মাদরাসা শিক্ষা ও শিক্ষক-কর্মচারীদের মান উন্নয়নে তাঁর আবদান অনস্বীকার্য। হুজুরের অবর্তমানে তাঁরই সুযোগ্য বড় সন্তান আলহাজ এ এম এম বাহাউদ্দীন সফলতার সাথে নেতৃত্ব দিয়ে সংগঠনকে উজ্জীবিত রাখার লক্ষ্যে এর মূল উদ্দেশ্য বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চলিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বে দেশের সকল মহানগরী, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে জমিয়াতুল মোদার্রেছীন সুসংগঠিত রয়েছে।

মহাসচিব বলেন, মাদরাসা শিক্ষার মূল উদ্দেশ্য সত্যিকারের আল্লাহ ওয়ালা ও নায়েবে রাসূল (স.) হিসেবে শিক্ষার্থীদের প্রতিষ্ঠিত করা। একই সাথে কুরআন সুন্নাহ মোতাবেক নিজের জীবন, পরিবার, সমাজ পরিচালিত করে দুর্নীতি, অন্যায়, বিশৃঙ্খলা, জঙ্গিবাদ, মাদক ও নানাবিধ সামাজিক ব্যাধী থেকে সাধারণ মানুষকে মুক্ত রাখার ব্যাপারে সচেষ্ট থাকা। এ উদ্দেশ্যের দিকে লক্ষরেখে শ্রেণিকক্ষে শিক্ষকগণ পাঠদানে মনোনিবেশ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের ঐকান্তিক প্রচেষ্টায় মাদরাসা শিক্ষা ধারার আমূল পরিবর্তন হয়েছে। এর ধারা অব্যাহত থাকার পাশাপাশি মাদরাসা শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীরা পাঠদান ও অধ্যায়নে আরো মনোযোগি হলে ভবিষ্যতে মাদরাসা শিক্ষাই হবে জাতীয় শিক্ষা ব্যবস্থার রোল মডেল।

আয়োজিত পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, দফতর সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ইজহারুল হক, ফেনী জেলা সেক্রেটারী প্রিন্সিপাল নূরুল আফসার ফারুকী, ফেনী জেলা সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলান আবুল কালাম। এছাড়াও বক্তব্য রাখেন প্রিন্সিপাল মাওলানা শফিকুল আমিন, প্রিন্সিপাল মাওলানা আবুল হোসেন, প্রিন্সিপাল মাওলানা আব্দুল হান্নান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন