শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস একজনের মৃত্যু শনাক্ত ৬৭৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। এর ফলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৪৬ জনে। একই সময়ে নতুন করে ৬৭৮ জনের দেহে প্রাণঘাতি ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৮১২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৭৯৮টি নমুনা। এসব পরীক্ষায় ৬৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে বর্তমানে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২০ হাজার ১৪৮ জনে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শতকরা ১৪ দশমিক ১৩ ভাগ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১১ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ৩৩৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৮১৯ জনে।

অধিদফতরের তথ্যমতে, নতুন করে মারা যাওয়া ব্যক্তির বয়স ষাটোর্ধ্ব। তাকে নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৩২ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৬১৪ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন