সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষা সফরে জাপান যাচ্ছেন ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:০২ পিএম

ঢাকা ওয়াসার বহুল আলোচিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান ৬ দিনের শিক্ষা সফরে জাপান যাবেন। আগামী ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত তার এ সফর চলার কথা রয়েছে।
এ সংক্রান্ত একটি সরকারি আদেশে বলা হয়েছে, সফরকারী ব্যক্তিদের যাবতীয় খরচ বহন করবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক। তবে শিক্ষা সফরের বিষয়ে বিস্তারিত কোনো কিছু বলা হয়নি আদেশ।
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য ছয় সপ্তাহের ছুটি নিয়ে রেখেছেন তাকসিম এ খান। ২৪ সেপ্টেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অথবা যাত্রার তারিখ থেকে ৬ সপ্তাহের জন্য তিনি যুক্তরাষ্ট্রে থাকতে পারবেন।গত ১৪ সেপ্টেম্বর তাকে ছয় সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্রে ছুটি কাটানোর অনুমতি দেওয়া হয়েছে। তাকসিম এ খানের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগের পানি সরবরাহ শাখা থেকে তার যুক্তরাষ্ট্র ভ্রমণের অনুমতিপত্র জারি করা হয়।
এর আগে চলতি বছরেই আরব আমিরাত, সিঙ্গাপুর, স্পেন ও নেদারল্যান্ডস ভ্রমণ করেছেন ঢাকা ওয়াসার এই এমডি। এ ছাড়া আগামী অক্টোবর মাসেই তার ডেনমার্কে সফরেরও কথা রয়েছে।
প্রসঙ্গত, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসাবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে তিনি এখনো বহাল তবিয়তে রয়েছেন। এর মধ্যে কেটে গেছে এক যুগেরও বেশি সময়। শুরু থেকে তিনি বছরের একটি লম্বা সময় যুক্তরাষ্ট্রে কাটান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪১ পিএম says : 0
দেশ স্বাধীন করেছিলাম কিন্তু অশিক্ষিতরাই দেশটা ধ্বংস করে ফেলল জাপানে কি করতে যাচ্ছে তোমাদের মাথার মধ্যে তো কিছু নাই কি শিখবে জাপানে যে দেশটা যদি আমরা কোরআন দিয়ে চালাতাম তাহলে জাপানের লোক এসে আমাদের কাছ থেকে শিখতো
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন