সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির সমাবেশে হামলাকারীদের বিচার হবে

চট্টগ্রামে শাওনের গায়েবানা জানাজা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মুন্সিগঞ্জে পুলিশের গুলিতে নিহত যুবদল নেতা শহিদুল ইসলাম শাওনের গায়েবানা জানাজায় অংশ নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের যেসব অতি উৎসাহী কর্মকর্তা গুলি করে মানুষ হত্যা করছে, তাদের বিচার আন্তর্জাতিক আদালতে হবে।
তিনি বলেন, এই সরকারের আর কত রক্ত দরকার। আর কত রক্ত দিলে এই স্বৈরাচারী সরকার বিদায় নেবে। আজকে দেশের মানুষের কোন অধিকার নাই। সামান্য ব্যানার নিয়ে মিছিল করলেই বাধা দিয়ে গুলি করা হচ্ছে। অথচ সভা সমাবেশ করা আমাদের গণতান্ত্রিক অধিকার। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ দিয়ে গুলিবর্ষণ করে এই ফ্যাসিবাদী সরকার জানান দিয়েছে, তারা নির্যাতন করে আন্দোলন দমন করতে চায়। সমাবেশে নিজেরা গুলি করে উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। কিন্তু এখন থেকে তাদের বিরুদ্ধে আমরাও পাল্টা মামলা করবো।
গতকাল শুক্রবার বাদ জুমা কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপি ও যুবদলের উদ্যোগে শাওনের গায়েবানা জানাজায় তিনি এসব কথা বলেন। জানাজায় ইমামতি করেন দক্ষিণ জেলা ওলামা দলের যুগ্ম আহবায়ক মাওলানা আবদুল করিম। ডা. শাহাদাত হোসেন বলেন, ভোলায় আবদুর রহিম, নুরে আলম, নারায়ণগঞ্জে শাওন ও মুন্সিগঞ্জের শাওনের রক্তদানের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, এ দেশের মানুষ ফ্যাসিবাদী সরকারের দমন নিপীড়নকে ভয় করে না। রক্ত দিয়ে, জীবন দিয়ে হলেও তারা এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করবে। এতে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, বিএনপি নেতা এম এ আজিজ, এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মন্জুর আলম চৌধুরী মন্জু, মন্জুর রহমান চৌধুরী, এম আই চৌধুরী মামুন, নূর হোসাইন, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, ডা. এস এম সারোয়ার আলম, ইব্রাহিম বাচ্চু, আবদুল বাতেন, ইদ্রিস আলী, ইউনুস চৌধুরী হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন