রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের সঙ্গে স্থায়ী শান্তি চায় পাকিস্তান: শেহবাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৮ এএম

পাকিস্তান ভারতসহ তার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে শান্তি স্থাপনে ইচ্ছুক। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ গতকাল শুক্রবার এই মন্তব্য করেছেন। খবর জিও নিউজ।

নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান ভারতের সঙ্গে দীর্ঘস্থায়ী শান্তি চায়। কিন্তু এটি ভারতের অবৈধভাবে দখলকৃত জম্মু-কাশ্মিরে ন্যায়সঙ্গত ও স্থায়ী সমাধানের মাধ্যমে কেবল সম্ভব।
পাকিস্তানের এই প্রধানমন্ত্রী আরও বলেন, গঠনমূলক সম্পৃক্ততার জন্য সক্রিয় পরিবেশ তৈরি করতে ভারতকে অবশ্যই বিশ্বাসযোগ্য পদক্ষেপ নিতে হবে। এছাড়া ২০১৯ সালের আগস্টে কাশ্মিরের বিশেষ মর্যাদা ভারতকে তুলে নিতে হবে বলে জানান তিনি।
শেহবাজ শরিফ বলেন, ভারতীয় বাহিনীর হাতে কাশ্মিরিরা বিচারবহির্ভূত হত্যা, কারাবাস ও জেলে নির্যাতনের শিকার হচ্ছেন। এছাড়া তিনি দাবি করেছেন, ভারত কাশ্মিরকে মুসলিম অধ্যুষিত অঞ্চল থেকে হিন্দু অধ্যুষিত অঞ্চলে পরিণত করতে চাচ্ছে।
কাশ্মির ব্যাপারে পদক্ষেপ নিতে জাতিসংঘের বর্তমান মহাসচিব আন্তোনিও গুতেরেস ভূমিকা রাখবে বলে আহ্বান জানান শেহবাজ। এই সময় শেহবাজ শরিফ বলেন, কাশ্মিরিদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত পাকিস্তান তাদের পাশে আছে। সূত্র : জিও নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন