শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণমাধ্যমের অবস্থা হুইলচেয়ারের মতো

জাতীয় প্রেসক্লাবে গয়েশ্বর রায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

‘গণতান্ত্রিক অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণমাধ্যমের অবস্থা এখন হুইলচেয়ারের মতো। কোনো স্বাধীনতা নেই। গণমাধ্যম ও গণতন্ত্র একে অন্যের পরিপূরক। এখন কোনটাই তো নেই। দুটোই দুঃখ-দুর্দশায় রয়েছে। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গয়েশ্বর রায় বলেন, দেশের সংবাদপত্র যদি সঠিকভাবে কাজ করতে পারে তাহলে বিরোধীদল যা করতে না পারে তার থেকে বেশি সরকারকে চাপে রাখতে পারে অপকর্ম থেকে বিরত রাখতে। এখন অবস্থা এমন হয়েছে যে ক্ষমতাসীন দলের লোকদের প্রশংসা ব্যতীত অন্য কথা বললে কারও হাত পা কাটা যায়, কেউ গুম হয়ে যায়। এর মূল কারণ একটা ফ্যাসিবাদী সরকার সেটা নয়, একটা সম্পদ লুণ্ঠনকারী সরকার। সব শ্রেণি পেশার মানুষকে আড়াল থেকে ভয় দেখানো এটা কোনো স্বাধীন রাষ্ট্রে কখনোই সম্ভব না।

বিএনপির এই নেতা বলেন, বিএনপির বিরুদ্ধে লিখলে আর যাই হোক এগুলো হয় না। কেউ যদি আমার বিরুদ্ধে লিখে আমি ভুলেও তাকে (সাংবাদিক ও সম্পাদক) টেলিফোন করি না। আমার একটা আত্মবিশ্বাস আছে তার লেখা সে লিখবে, আমাকে যারা চিনে তারা যদি মনে করে এটা সত্য, আর যদি মনে করে মিথ্যা তাহলে তারই ক্ষতি। তিনি আরো বলেন, ছোট্ট একটা দেশ থেকে ১০ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার হয়ে যায়। এই ১০ লক্ষ কোটি টাকা অর্জনেরও একটা পথ হচ্ছে। যারা এই টাকাটা পাঠিয়েছে তারা তো টাকাটা আয় করেছে। আর সেটা করেছে সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে। করোনার সময় ৫০ টাকার জিনিসও ৫০০ টাকায় কেনা হয়েছে। আজকের সরকার আলিবাবা চল্লিশ চোর কেও হার মানিয়েছে। চুরি করতেছে, লুটপাট করতেছে, ডাকাতি করতেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন