মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে : মুজাহিদুল ইসলাম সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সিপিবি’র সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম কিশোরগঞ্জে এক সুধী সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নানা ষড়যন্ত্র করার অভিযোগ করেছেন। তিনি এ ষড়যন্ত্রের ফাঁদে দেশবাসীকে পা না দেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, বাংলাদেশের বাস্তবতায় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে। অন্যথায় তা হবে প্রহসন মাত্র। এ সময় তিনি দেশে নানা অন্যায়, অসঙ্গতি, দুর্নীতি, লুটপাট, বিরাজনীতিকরণ, স্বেচ্ছাচারিতা ও অপশাসনের বর্ণনা দিয়ে বলেন, সব মিলিয়ে দেশের অবস্থা হালুয়াটাইট আর বড়লোকের জন্য স্যাটেলাইট। গতকাল শনিবার জেলা সিপিবি কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিমিয় সভায় তিনি এসব কথা বলেন। সভায় সিপিবি নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মুজাহিদুল ইসলাম সেলিম নিত্যপণের অস্বাভাবিক দাম বৃদ্ধির সমালোচনা করে মানুষের দৈনন্দিন জীবনের কঠিন বাস্তবতার কথা উল্লেখ করে বলেন, সরকার বলছে মানুষের গড় আয় নাকি তিন লাখ টাকার উপরে। অথচ চা-শ্রমিকদের দৈনিক বেতন এখন ১৫০ টাকা। যা বছরে দাঁড়ায় মাত্র ৫৪ হাজার টাকা। এই হলো মানুষের আয় বাড়ার নমুনা। করোনা মহামারির পর দেশের প্রায় তিন কোটি মানুষ দরিদ্রসীমার নিচে চলে গেছে। আড়াই কোটি মানুষ বেকার হয়েছে। অন্যদিনে এ সময় নতুন কোটিপতি বেড়েছে ১৯ হাজার। দেশ থেকে পাচার হয়ে গেছে ১১ লাখ কোটি টাকা।
আগামী নির্বচন সম্পর্কে সিপিবি নেতা সেলিম বলেন, আওয়ামী লীগ সামনের নির্বাচনকেও প্রহসনের নির্বাচন পরিণত করতে চায়। তাই পূর্ব নির্ধারিত ফলাফলের মাধ্যমে পাতানো নির্বাচন আয়োজন করার ষড়যন্ত্র করছে। তিনি আরো বলেন, সামরিক-বেসামরিক আমলাতন্ত্র আর সাম্রাজ্যবাদী শক্তি দেশ নিয়ে খেলছে। দেশকে অস্থিরতার দিকে ঠেলে দেওয়া হচ্ছে, রাজনীতিতে অনিশ্চয়তা তৈরি করা হচ্ছে।
কিশোরগঞ্জ জেলা সিপিবির সভাপতি আব্দুর রহমান রুমীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় নেতা এমদাদুল হক মিল্লাত, জেলা সিপিবির সাধারণ সম্পাদক এনামুল হক, জেলা সিপিবির সাবেক সভাপতি সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন