শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাফেজ তাকরীমকে সরকারিভাবে বিপুল সংবর্ধনা

বিশ্ব কোরআন প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম

পবিত্র মক্কায় সম্প্রতি অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজীজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের মধ্যে ৩য় স্থান অর্জনকারী বাংলাদেশি প্রখ্যাত ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীমকে গতকাল মঙ্গলবার সরকারিভাবে বিপুল সংবর্ধনা দেয়া হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে ও ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীমকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

কোরআন প্রতিযোগিতায় তাকরীম ৩য় স্থান অর্জন করে প্রায় ৩০ লাখ টাকা এবং মূল্যবান সনদ লাভ করেন। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান। বিজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরীমকে এক নজর দেখা এবং তার সুমধুর কণ্ঠে পবিত্র কোরআন তেলাওয়াত শোনার জন্য বিভিন্ন অঞ্চলের মাদরাসার ছাত্র শিক্ষকরা সংবর্ধনা অনুষ্ঠানে জড়ো হন।

এতে বক্তব্য রাখেন, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার, হাফেজ তাকরীমের পিতা হাফেজ আব্দুর রহমান, হাফেজ তাকরীমের মাদরাসা মারকাজে ফায়জিল কোরআনের মুহতামীম মুফতী মুরতাজা হাসান ফয়েজী। হাফেজ আব্দুর রহমান মহান আল্লাহ’র শুকরিয়া আদায় করে তার সন্তান ক্ষুদে হাফেজ তাকরীমের জন্য দেশবাসির কাছে দোয়া কামনা করেন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব ও ইসলামিক ফাউন্ডেশন এর বোর্ড অব গভর্ণরস এর গভর্ণর আল্লামা মুফতি রুহুল আমিন ।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, হাফেজ সালেহ আহমদ তাকরীম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছে। প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের জন্য যে সম্মান বয়ে এনেছেন তা এদেশের শিশু-কিশোরদের দারুন ভাবে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে হাফেজ সালেহ আহমদ তাকরীমের হাতে ২ লক্ষ টাকার চেক, ক্রেস্ট ও বই তুলে দেন। প্রতিমন্ত্রী আরো বলেন, আজকের সংবর্ধনা অনুষ্ঠান নিছক কোন আনুষ্ঠানিকতা নয়। এ সংবর্ধনার মাধ্যমে দেশের ধর্মপ্রাণ মুসলমানের আবেগ আর বিশ্বাসকে সম্মান জানানোর চেষ্টা করা হয়েছে। এই সংবর্ধনা হাফেজ সালেহ আহমদ তাকরীমের মতো লক্ষ লক্ষ শিশুকে পবিত্র কোরআন শিক্ষার প্রতি আরো বেশি আগ্রহী করে তুলবে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Jahangir ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৭ এএম says : 0
সরকার সামাজিকতা রক্ষার জন্যই এই আয়োজন করেছেন, যা হোক দিতে দিতে হাত লম্বা হবে ইনশাআল্লা
Total Reply(0)
Mohammad Abu Saleh Saleh ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১০:৪৫ পিএম says : 0
মাশাল্লাহ, ভালো দৃষ্টান্ত।
Total Reply(0)
Mohmmed Dolilur ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১:৩৫ এএম says : 0
কি ভাবে হবে ধর্ম মন্ত্রী আওয়ামীলীগের।
Total Reply(0)
মোঃ আনোয়ার আলী ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৬ এএম says : 0
আমরা হাফেজ তাকরিমের জন্য দোয়া করি এবং এ অনুষ্ঠানের আয়োজন করায় সরকারকে ধন্যবাদ জানাই।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন