মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস মৃত্যুহীন দিনে শনাক্ত ৬৬৫

করোনাভাইরাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৪ এএম


: টিকা কার্যক্রম জোরদারে দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও স¤প্রতি তা আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসটি আরও ৬৬৫ জনের দেহে শনাক্ত করা হয়েছে। তবে এ সময় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৬৭৮টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট চার হাজার ৭২৮টি নমুনা। পরীক্ষায় ৬৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৩ হাজার ৮১০ জনে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১৪ দশমিক শূন্য ৭ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৫ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪২৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ১৪৭ জনে।
অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু না হওয়ায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭৪০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) এবং ১০ হাজার ৬২০ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন