সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী সংখ্যা

রআগামী লংমার্চ হবে ‘চূ‚ড়ান্ত যুদ্ধ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

পিটিআই (পাকিস্তান তারিখে ইনসাফ) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, ইসলামাবাদে আসন্ন লং মার্চ হবে তার দলের ‘চ‚ড়ান্ত যুদ্ধ’ তারপর অনুুষ্ঠিত হবে সুষ্ঠু ও স্বচ্ছ সাধারণ নির্বাচন। গত মঙ্গলবার ইনসাফ ছাত্র সংঘ এবং ইয়ুথদের যৌথ কনভেনশনে তিনি বলেন, ‘পরিকল্পনাটি শুধুমাত্র কাপ্তানের (জনাব খানের) মাথায় আছে এবং এখনো কেউ এ সম্পর্কে জানে না।

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর সমালোচনা করে জনাব খান বলেন, মে মাসে পিটিআই ইসলামাবাদে মিছিল করার সময় তিনি নারী ও শিশুসহ শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের টিয়ারশেল ছুড়েছিলেন। তবে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এবার কোনো পুলিশ, কাঁদানো গ্যাস, রাবার বুলেট, এমনকি রেঞ্জার্সও বিক্ষোভকারীদের থামাতে পারবে না, কারণ দলটি ‘পূর্ণ প্রস্তুতি নিয়ে’ রাজধানীতে আসবে। তিনি জনতাকে আবারো মিছিলের জন্য পুরোপুরি প্রস্তুত থাকতে এবং তার আহŸানের অপেক্ষা করতে বলেছেন। তাদের স্কুল, বিশ্ববিদ্যালয় পরিদর্শন এবং জনগণকে মিছিলের জন্য একত্রিত করতে দ্বারে দ্বারে যাওয়ার আহŸান জানান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফাঁস হওয়া অডিওর স্ট্রিং সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি দাবি করেন, পরবর্তী ফাঁস প্রধান নির্বাচন কমিশনারকে উদ্বিগ্ন করবে। জনাব খান স্থানীয় ব্যবসায়ীদের আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে বলেন, ‘অন্য আরেকটি অডিও শিগগিরই ফাঁস হবে, যেখানে কন্যা মারিয়াম নওয়াজ তার বাবা নওয়াজ শরীফকে বলছেন, প্রধান নির্বাচন কমিশনার আশ্বাস দিয়েছেন, তোশাখানা মামলায় ইমরান খানকে অযোগ্য ঘোষণা করা হবে’।

পিএমএ (পাকিস্তান মুসালম লীগ) নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী ইসহাক দারের প্রত্যাবর্তনের কথা উল্লেখ করে ইমরান খান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ সোমবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে একজন পলাতকসহ ফিরে এসেছেন। যে পলাতক দেশ থেকে টাকা লুট করেছিল এবং এনএবি তাকে জিজ্ঞাসাবাদ করলে সে প্রধানমন্ত্রীর বিমানে পালিয়ে যায়’।

পিটিআই চেয়ারম্যান দাবি করেন, ইসহাক দার একটি চুক্তির পর ফিরে এসেছেন এবং তার বিরুদ্ধে দুর্নীতির মামলায় বিচার না করার একটি রেফারেন্স বা এনআরও দেওয়া হয়েছে।
রফতানি কমে যাওয়ায় সরকারের নিন্দা জানিয়ে তিনি বলেন, রফতানি ছাড়া কোনো দেশই সমৃদ্ধি অর্জন করতে পারে না এবং চীন, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া তাদের রফতানি বাড়িয়ে ধনী হয়েছে।

তিনি আরো বলেন, মার্চে যখন তার সরকার ক্ষমতা থেকে উৎখাত হয়েছিল, তখন অর্থনীতি অভ‚তপূর্ব গতিতে উন্নতি করছিল। সেই সময় পাকিস্তান অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছিল, কিন্তু এখন ‘ষড়যন্ত্রের মাধ্যমে চাপিয়ে দেওয়া সরকার’ সবকিছুকে সঙ্কুচিত করে দিয়েছে। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন