শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শনাক্ত ৭০৮ মৃত্যু একজন

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

দেশে ক্রমান্বয়ে করোনার সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৬৩ জন। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৫ হাজার ১৯৭ জনে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানী ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৫ হাজার ১৮৮ জন। সারাদেশে সরকারি- বসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৮৫১টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৮২৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৭৭ হাজার ৮৮টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক চার শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের সরকারি হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫১ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫৫ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৫০ হাজার ৯৭২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ২০ হাজার ৫৯১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৩৮১ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর গত আড়াই বছরে চার দফায় করোনার ঢেউ আছড়ে পড়ে। অদৃশ্য ভাইরাসটির থেকে রক্ষা পেতে টিকা কার্যক্রম চলায় তা নিয়ন্ত্রণে এসেছে। তবে এখন ফের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন