শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশকে আরো উন্নয়ন এনে দিতে পারে

সাংবাদিকদের ব্রিটিশ হাইকমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

 

বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশের সুন্দর একটি সংবিধান রয়েছে। এই সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব। বন্ধুরাষ্ট্র হিসেবে আমরা বলতে পারি, একটি অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশকে আরো উন্নয়ন এনে দিতে পারে। বন্ধু রাষ্ট্র হিসেবে আমরা বিশ্বাস করি বাংলাদেশ অতি দ্রুত আরো উন্নয়নের পথে এগিয়ে যাবে।

গতকাল সাভারের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বৃটিশ হাইকমিশনার। পরে স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন তিনি। এ সময় তিনি আরো বলেন, আমরা বাংলাদেশ থেকে বছরে তিন বিলিয়ন পাউন্ড মূল্যের পণ্য আমদানি করি। অনেক গার্মেন্টস পণ্য তো সাভারেই তৈরি হয়। আমাদের দেশ থেকেও বাংলাদেশে অনেক কিছু রপ্তানি করা হয়। আমাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। হাইকমিশনার হিসেবে আমি চাইব এই ক্ষেত্রটা আরো বড় ও সুন্দর হোক। আমি সেদিকে খুব ভালো করে লক্ষ্য রেখেছি। আমাদের সম্পর্কের সত্যিই ভাল একটি ভিত্তি আছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার আনোয়ার হোসেন, স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ অন্যান্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন