সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আরও এক জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৯:৪৭ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে দুইজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

আজ ৪ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আগের দিন ৩ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৩৫ জন। দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে দশমিক ৫৫ শতাংশ। সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৩৫ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮০ শতাংশে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার ৫১৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪৩১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ০৩ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৪৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৭৪ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ৮৬ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন