সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস, আরো ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

ভ্যাকসিন কার্যক্রম জোরদারে দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এলেও স¤প্রতি তা আবারও বেড়েছে। ইতোমধ্যেই ভাইরাসটি শনাক্তের হার ফের ১৪ শতাংশের ওপরে পৌঁছেছে। এতে গত ২৪ ঘণ্টায়ও নতুন করে ৫৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই সঙ্গে এই সময়ে ভাইরাসটিতে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এতে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭৪ জনে দাঁড়িয়েছে।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮১টি করোনা পরীক্ষাগারে মোট তিন হাজার ৯৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট তিন হাজার ৯৬১টি নমুনা। পরীক্ষায় ৫৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৮ হাজার ১১৪ জনে।

অধিদফতরের তথ্যমতে, সর্বশেষ একদিনে মৃত দুইজন পুরুষসহ ভাইরাসটিতে এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট আট হাজার ৭৫০ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) এবং ১০ হাজার ৬২২ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ) রয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৩ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬৭ হাজার ৩৬৯ জনে দাঁড়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন