বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ১২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পর্যটক টানতে বিনা মূল্যে উড়োজাহাজের টিকিট দেবে হংকং

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:০৮ পিএম

পর্যটনশিল্পকে আবারও আগের অবস্থায় ফেরাতে উড়োজাহাজের বিনা মূল্যে ৫ লাখ টিকিট দেবে হংকং, যার মূল্য ২ বিলিয়ন হংকং ডলার বা ২৫৪.৮ মিলিয়ন ডলার। এছাড়া সাম্প্রতিক সময়ে পর্যটক টানতে শহরটি কোভিডকালে দেওয়া বেশ কয়েকটি কঠিন নিয়ম তুলে নিয়েছে।

হংকং ট্যুরিজম বোর্ডের নির্বাহী পরিচালক ডেন চেং বলেছেন, ‘বিমানবন্দর কর্তৃপক্ষ এয়ারলাইনস সংস্থাগুলির সঙ্গে সবকিছু চূড়ান্ত করবে। একবার সরকার ঘোষণা করলে আমরা ভ্রমণকারীদের জন্য কোভিডের সব নিষেধাজ্ঞা সরিয়ে দেব। এ ছাড়া বিনা মূল্যে উড়োজাহাজের টিকিটের জন্য বিজ্ঞাপন প্রচারণা চালাব।’

চীনের শূন্য কোভিড নীতি অনুসরণ করা হংকং পর্যটক টানতে কিছু কঠিন নিয়ম বাতিল করেছে। গত মাসে হংকংয়ের সরকার বলেছিল যে শহরে আসা লোকেদের হোটেল কোয়ারেন্টাইনে যেতে হবে বা হংকংয়ের ফ্লাইটে বোর্ডিংয়ের আগে কোভিড নেগেটিভ পরীক্ষা দেখাতে হবে না। এই খবরে হংকং থেকে আসা এবং যাওয়ার ফ্লাইটের টিকিটের জন্য পর্যটকদের ভিড় লক্ষ করা যায়।

প্রধান এয়ারলাইনগুলো তাদের ফ্লাইটের সময়সূচি প্রাক-মহামারি অবস্থায় ফিরে নিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। এদিকে বুধবার ব্রিটিশ এয়ারলাইনস ভার্জিন আটলান্টিক ঘোষণা দিয়েছে যে তারা হংকংয়ে তাদের কর্মকাণ্ড বন্ধ রাখবে। কারণ হিসেবে দেখিয়েছে ইউক্রেন যুদ্ধ।
ভার্জিন আটলান্টিক বলেছে যে তারা হংকংয়ে তাদের অফিস বন্ধ করবে এবং এশিয়ান অ্যাভিয়েশন হাব ৩০ বছর পর হংকং শহর ও লন্ডন হিথ্রোর মধ্যে আর চলাচল করবে না।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে বেশ কয়েকটি এয়ারলাইনস ফ্লাইট স্থগিত করেছে বা অন্য রুট ব্যবহার করছে।
ভার্জিন আটলান্টিক বলেছে, ‘এই রুটে আমাদের গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করছি। যাঁরা ২০২৩ সালের মার্চের জন্য টিকিট বুক করেছেন, তাঁদের একটি রিফান্ড, ভাউচার বা বিকল্প ভার্জিন আটলান্টিক রুটে পুনরায় বুক করার বিকল্প সুযোগ দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন