শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টের প্রশাসনিক কাজে প্রেষণে ৬ বিচারক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিচারিক আদালতের ৬ বিচারক প্রেষণে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ করা হয়েছে।

তারা হাইকোর্টের প্রশাসনিক বিভিন্ন পদে দায়িত্ব পালন করবেন। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, বদলিকৃত বিচার বিভাগীয় এই ৬ কর্মকর্তা হাইকোর্টের অতিরিক্ত, ডেপুটি ও সহকারী রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তাদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে তাদের এই পদে নিয়োগ দেয়া হয়েছে।
প্রেষণে নিযুক্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অতিরিক্ত জেলা জজ আলমগীর মোহাম্মদ ফারুকীকে হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়েছে।
আইন কমিশনের গবেষণা কর্মকর্তা (যুগ্ম জেলা জজ) হাসান মো: আরিফুর রহমান, নড়াইলের যুগ্ম জেলা ও দায়রা জজ এ.এইচ.এম তোয়াহাকে হাইকোর্টেও ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়েছে।
এছাড়া কুষ্টিয়ার সিনিয়র সহকারী জজ রাশেদুর রহমান, ঝিনাইদহের জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সেলিনা খাতুন এবং পটুয়াখালীর কলাপাড়া চৌকি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারকে হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার পদে নিযুক্ত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন