রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ক্রিমিয়ান ব্রিজ পাহারা দিতে প্রস্তুত চেচেন যোদ্ধারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ১:৩৯ পিএম

চেচেন ‘রসগভারদিয়া’ (রাশিয়ান ন্যাশনাল গার্ড) যোদ্ধারা ক্রিমিয়ান ব্রিজে যান চলাচল নিয়ন্ত্রণ এবং যানবাহন পরিদর্শন করার জন্য প্রস্তুত। চেচেন নেতা রমজান কাদিরভ সেখানে একটি ট্রাক বিস্ফোরিত হওয়ার পরে এবং কিছু সেতুর স্প্যান ভেঙে পড়ার পরে এ কথা বলেছেন।

যাইহোক, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সেতু পাহারা দেয়ার দায়িত্ব ফেডারেল সিকিউরিটি সার্ভিসের (এফএসবি নামে পরিচিত) এজেন্টদের হাতে দিয়েছেন। ৮ অক্টোবর ট্রাক বিস্ফোরণের কারণে ক্রিমিয়ান ব্রিজে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। রাশিয়ান জাতীয় সন্ত্রাসবিরোধী কমিটি (এনএসি) জানিয়েছে যে, বিস্ফোরণের ফলে একটি মালবাহী ট্রেনের সাতটি ট্যাঙ্কে আগুন ধরে যায়; এবং সেতুর দুটি স্প্যান আংশিকভাবে ধসে পড়েছে।

চেচেন ‘রসগভারদিয়া’ যোদ্ধারা ক্রিমিয়ান ব্রিজের ট্রাফিক নিয়ন্ত্রণ এবং যানবাহন পরিদর্শন করতে ক্রাসনোদর অঞ্চল এবং ক্রিমিয়ার দিকে অগ্রসর হতে প্রস্তুত, কাদিরভ বলেছেন, ‘চেচনিয়া টুডে’ পোর্টালের প্রতিবেদন অনুযায়ি।

ক্রিমিয়ান সেতুতে অনুরূপ পরিস্থিতি আর ঘটবে না বলে মনে করেন রমজান কাদিরভ, ‘যেহেতু বর্ধিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে’। সূত্র: ককেশিয়ান নট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন