শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগামী নির্বাচন ব্যর্থ হলে দেশ অকার্যকর রাষ্ট্রে পরিণত হবে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটা ব্যর্থ ও অকার্যকর নির্বাচনের দায়ভার এ দেশের মানুষের পক্ষে নেওয়া সম্ভব নয়। আগামী জাতীয় নির্বাচন যদি ব্যর্থ হয়, তাহলে বাংলাদেশ আফ্রিকার অনেক দেশের মতো অকার্যকর রাষ্ট্রে পরিণত হবে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনেগতকাল দলের ঢাকা মহানগর সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘কর্তৃত্ববাদী দুঃশাসন ও নিপীড়নমূলক ব্যবস্থার বিদায় দিন; অধিকার, ইনসাফ ও মুক্তির লড়াই এগিয়ে নিন’ শিরোনামে সম্মেলনের আয়োজন করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটি।
সাইফুল হক বলেন, বর্তমান সরকার জবরদস্তি করে ‘অবৈধ’ ক্ষমতা টিকিয়ে রাখতে গিয়ে দেশব্যাপী বিরোধীদের শান্তিপূর্ণ সভা-সমাবেশে হামলা, মামলা, গুলি করছে। আশার জায়গা হলো, মানুষ আজ ভয়কে জয় করেছে। মানুষ রাস্তায় নেমে আসতে শুরু করেছে।
এ সময় বর্তমান সরকার সত্য স্বীকার করতে পারে না বলে মন্তব্য করেন সাইফুল হক। গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আগ্রাসী সরকার সত্যকে স্বীকার করতে পারে না। যেখানে হাজার হাজার মানুষ দেখছে জাল ভোট হচ্ছে, কেন্দ্রগুলো দখল করে নিচ্ছে নৌকার পক্ষের লোক—এগুলো আওয়ামী লীগের লোকদের চোখে পড়ে না। যে নির্বাচন কমিশন একটি উপনির্বাচন করতে পারে না, তারা কীভাবে জাতীয় নির্বাচনে ৩০০ আসনে ভোট পরিচালনা করবে, সেই প্রশ্নও রাখেন তিনি।
দেশের কেউ কী বিশ্বাস করে, আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে মানুষ ভোটকেন্দ্রে যেতে পারবে—এমন প্রশ্ন রেখে সাইফুল হক বলেন, দলীয় সরকারের অধীন কোনো নির্বাচন সুষ্ঠু, অবাধ ও বিশ্বাসযোগ্য হওয়ার সুযোগ নেই। তাই নির্বাচনের আগে এই সরকারকে পদত্যাগ করতে হবে। ২০১৮ সালের মতো আওয়ামী লীগের তামাশার সংলাপে এবার কোনো বিরোধী দল যাবে না বলে মন্তব্য করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন