রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের যাত্রা শুরু

হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

শেখ রাসেলের ৫৯তম জন্মদিনে চট্টগ্রামে যাত্রা শুরু হলো ‘শেখ রাসেল মিনি স্টেডিয়ামের’। চারদিকে সবুজের সমারোহ, গাছ-গাছালির মুক্ত বাতাস, পাখ-পাখালির গুঞ্জন, মাথার উপর বিশাল নীল আকাশ, সূর্যাস্তের অপরূপ দৃশ্য আর সাগরের ঊর্মি মালার নির্মল শব্দ উপভোগ করতে কার না ভালো লাগে! নগরীর উত্তর কাট্টলীর এমন এক প্রাকৃতিক মনোরম পরিবেশে সাগরকূল ঘেঁষে টোল রোড সংলগ্ন এলাকায় ক্রীড়ামোদি মানুষের দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে সাবেক সিটি মেয়র এম মনজুর আলমের উদ্যোগে ও আলহাজ্ব হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে এই স্টেডিয়াম নির্মাণ করা হয়।
গতকাল মঙ্গলবার স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন এবং আন্তঃ স্কুল ও কলেজ ক্রীড়া প্রতিযোগিতা আরম্ভের মাধ্যমে চট্টগ্রামের ক্রিড়া জগতে আরেকটি নব দিগন্তের সূচনা হলো। আলহাজ্ব মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, আলহাজ্ব হোসনে আরা-মনুজর ওয়েলফেয়ার ট্রাস্টের দেশব্যাপী বিভিন্ন সমাজিক কর্মকাণ্ড ছাড়াও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন’ এবং ‘আমরা রাসেল স্মৃতি পরিষদ’ নামে আরো দুটি সংগঠনের মাধ্যমে স্বাধীনতার স্থপতি জাতির পিতার অবদান, প্রধানমন্ত্রীর চলমান উন্নয়ন অগ্রযাত্রাগুলো এদেশের সাধারণ মানুষকে অবহিত করে যাচ্ছেন এম মনজুর আলম।
তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর কনিষ্ট পুত্রের নামে মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয়া হয়। সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টেডিয়াম উদ্বোধন শেষে ক্রিড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপ ও হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম, আমরা রাসেল স্মৃতি পরিষদের সভাপতি ও মনজুর আলমের দৌহিত্র নাবিদ আব্দুল্লাহ মনজুর আলম।
অনুষ্ঠানে মনজুর আলম বলেন, এই স্টেডিয়াম দলমত নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত থাকবে। ৩৩০ ফুট দৈর্ঘ্য ও ২০০ ফুট প্রস্থ স্টেডিয়ামে গ্যালারি, ড্রেসিং রুম, চারদিকে নিরাপত্তা, বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবলসহ খেলাধুলার জন্য সম্পূর্ণ উপযোগী একটি স্টেডিয়াম হিসেবে গড়ে তোলা হচ্ছে। আমি এবং আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শের একটি পরিবার। জাতির জনক, বঙ্গমাতা ও শেখ রাসেলের রুহের মাগফিরাতের জন্য আমাদের থাকে বিভিন্ন কর্মসূচী। আমি মনে করি এই স্বাধীন দেশের নাগরিক হিসেবে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের জন্য দোয়া ও মাগফিরাত কামনা করা আমাদের দায়িত্ব। শেখ রাসেলকে তরুণ প্রজন্মের নিকট চির স্মরণীয় করে রাখতে যাত্রা শুরু হলো শেখ রাসেল মিনি স্টেডিয়ামের। আমরা চাই শেখ রাসেল বেঁচে থাকুক তরুণ প্রজন্মের হৃদয়ে হৃদয়ে।
অনুষ্ঠানে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়। মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনীন রবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক নিজামুল আলম রাজু, মোহাম্মদ সারওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাহিদুল আলম, মহিলা কাউন্সিলর তাসলিমা নুর জাহান রুবি, আওয়ামী লীগ নেতা হাজী বেলাল আহমেদ, আব্দুর রশিদ লোকমান, লোকমান আলী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন