শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুল শাহানা প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সহকারী পরিচালক হিসেবে কর্মরত গুল শাহানা (ঊর্মি)-কে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। গুল শাহানা (ঊর্মি) বাংলাদেশ বেতার, ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেলে সহকারী পরিচালক (বিসিএস তথ্য)। বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস উইংয়ে একজন প্রেস সচিব, দুইজন উপ-প্রেস সচিব ও দুইজন সহকারী প্রেস সচিব রয়েছেন। নারী কর্মকর্তাদের মধ্যে প্রথম এই পদে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন গুল শাহানা (ঊর্মি)।

জামালপুরের সরিষাবাড়ীর এলাকার গুল শাহানা (ঊর্মি) ২০১০ সালের ১ ডিসেম্বর বিসিএস ২৮ ব্যাচের তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে বাংলাদেশ বেতারে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মো. গাজীয়ার রহমানের সন্তান গুল শাহানা (ঊর্মি)। তার বাবা নিজেও বিসিএস (অ্যাডমিন) হিসেবে ১৯৭২ সাল থেকে দেশ সেবায় নিযুক্ত ছিলেন। গুল শাহানা (ঊর্মি) বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্র রাজনীতিতে আত্মনিবেদিত ছিলেন।

এর আগে ২০০২ সালে থেকে ২০১০ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের রোকেয়া হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং ১/১১ এর সময়ে শেখ হাসিনার মুক্তি আন্দোলনে নেতৃত্ব দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন