রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সন্ধ্যা নামতেই ছিনতাইয়ে জড়িয়ে পড়ে এরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল, পল্টন, শাহবাগ ও কমলাপুর এলাকা থেকে সংঘবদ্ধ অজ্ঞানপার্টি এবং ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ২৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব বলছে, সন্ধ্যা নামতেই এরা রাজধানীর বিভিন্ন অলি গলিতে ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ করতো। চক্রটির কাছ থেকে একটি সুইচ গিয়ার, আটটি চাকু, দুটি ক্ষুর, নয়টি ব্লে, তিনটি অ্যান্টিকাটার, তিনটি বিষাক্ত মলমের কৌটা, দুটি বিষাক্ত স্প্রে, সাতটি মোবাইল, দুটি সিম, পাঁচটি মানিব্যাগ, দুটি ঘড়ি, একটি হেডফোন ও নগদ তিন হাজার টাকা জব্দ করা হয়।
র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেফতাররা রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ঘোরাফেরা করতে থাকেন। তারপর সহজ-সরল যাত্রীদের টার্গেট করে কখনো দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে বা বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে। বিষাক্ত পানীয় সেবন করার বা বিষাক্ত স্প্রের ঘ্রাণ নেয়ার পর যাত্রীরা অজ্ঞান হয়ে পড়লে তাদের সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যেতো। এসব ছিনতাইকারী সদস্যদের ভুক্তভোগীরা খুব কম ক্ষেত্রেই শনাক্ত করতে পারেন। ফলে এসব ছিনতাইকারী সদস্যরা নির্বিঘ্নে তাদের অপকর্ম চালিয়ে যেতেন। ছিনতাইকাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা বোধ করে না।
এদিকে রাজধানী উত্তরায় টিস্যুর প্যাকেট থেকে ইয়াবাসহ রকি শেখ ও মো. জুয়েল প্রকাশ মানিক নামে দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন