রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সফরের আগে ইমরানের ওপর হামলা উদ্বেগজনক

ইংল্যান্ড ক্রিকেটার মার্ক উড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইংলিশ ক্রিকেটার মার্ক উড বলেছেন, পাকিস্তানে তিন টেস্টের সিরিজের আগে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলা উদ্বেগজনক। তবে তিনি যোগ করেছেন যে, কোনো নিরাপত্তা উদ্বেগ মূল্যায়ন করার জন্য তিনি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কে বিশ্বাস করেন। প্রধানমন্ত্রী হিসেবে গত এপ্রিলে ক্ষমতাচ্যুত সাবেক ক্রিকেটার ইমরান খান ইসলামাবাদের উদ্দেশ্যে লং মার্চের সপ্তম দিন বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদ এলাকায় গুলিবিদ্ধ হন।

সেপ্টেম্বর ও অক্টোবরে পাকিস্তানে আয়োজিত সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে উড খেলেছিলেন। ডিসেম্বরে রাওয়ালপিন্ডি, মুলতান এবং করাচিতে টেস্ট খেলতে যাওয়া ইংল্যান্ড দলেরও অংশ ৩২ বছর বয়সী এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শনিবার শ্রীলঙ্কার সাথে লড়াইয়ের আগে উড সাংবাদিকদের বলেন, ‘এটি স্পষ্টতই দুর্দান্ত নয়’। ‘প্রথমত তিনি একজন সাবেক ক্রিকেটার, তাই এটা আমাদের বাড়ির কাছাকাছি। এটি একটি দল হিসাবে এটি শুনতে স্পষ্টতই অত্যন্ত দুঃখজনক সংবাদ।

‘আমাদের নিরাপত্তা থেকে (টি-টোয়েন্টি সফরে) আমি কেবল উল্লেখ করতে পারি যে, আমরা কী পেয়েছি এবং এটি দুর্দান্ত ছিল। আমাদের খুব ভালোভাবে দেখাশোনা করা হয়েছিল। কিন্তু আমি যদি বলি যে, আমি এতে চিন্তিত নই, তাহলে আমি মিথ্যা বলব। কারণ আপনি এমন জায়গায় ফিরে যাচ্ছেন যেখানে সমস্যা হয়েছে।

‘... যাই ঘটুক না কেন, তা সিদ্ধান্ত নেওয়ার জন্য আমার ওপরের লোকেরা আছে। তবে স্পষ্টতই উদ্বেগজনক যে, আপনি যখন ক্রিকেটার হিসাবে সেখানে ফিরে যাচ্ছেন এবং দেশে অশান্তি চলছে। এটা তাদের দেশের সামলাতে হবে, আমাদের নয়। আমরা আমাদের নিরাপত্তাকর্মীদের বিশ্বাস করি যারা আমাদেরকে কী করতে হবে তা বলে দেয়’। গত বছরের সেপ্টেম্বরে, নিরাপত্তার কারণে পাকিস্তানে সাদা বলের সফর বাতিল করে নিউজিল্যান্ডকে অনুসরণ করে ইংল্যান্ড।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গিদের হামলায় ছয় পুলিশ সদস্য এবং দুইজন বেসামরিক নাগরিক নিহত হওয়ার পর থেকে আন্তর্জাতিক দলগুলো পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানিয়ে এসেছে।
পাকিস্তান এই বছরের শুরুতে অস্ট্রেলিয়াকে আতিথ্য দিয়েছে এবং পরের বছরের এশিয়া কাপ এবং ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের অধিকার পেয়েছে। সূত্র : রয়টার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন