শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস টানা চতুর্থদিন মৃত্যুহীন দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 

দেশে গত চারদিনে করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। তবে নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৬৯ জন রোগী। আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ৬২ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৬ জন। যা আগের দিন ছিল ১৩৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৩ হাজার ২৫৮ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৪১ শতাংশ। এসময় বিভিন্ন বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ৫৩৬টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৫২৮টি। এ সব নমুনা পরীক্ষায় ৬৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ১ দশমিক ৫২ শতাংশ। যা আগের দিন ছিল ১ দশমিক ৬৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে নতুন করে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪২৬ জনে স্থির রয়েছে। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৮০ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এ ছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৬ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮৮৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন