শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিন দশক পরে গ্রাজুয়েশন ডিগ্রি পেলেন শাহরুখ

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রায় তিন দশক পরে গ্রাজুয়েশন ডিগ্রি হাতে পেলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। কিং খান নামে পরিচিত এই অভিনেতা মুখোমুখিও হলেন বিক্ষোভের। আবার একই সঙ্গে নিজের সিনেমার একটি গান প্রকাশও করলেন।
মঙ্গলবার দিল্লিতে এভাবেই শাহরুখ খান ত্রিমুখী ঘটনার মুখোমুখি হন। এদিন এখানকার হংসরাজ কলেজ কর্তৃপক্ষ ২৮ বছর পর অভিনেতার হাতে স্নাতক ডিগ্রি তুলে দেন। ডিগ্রি হাতে নিয়ে শাহরুখ খান বলেন, “১৯৮৮ সালে এই কলেজ থেকেই অর্থনীতিতে গ্রাজুয়েশন করি। এতদিন বাদে কলেজে এসে মনে হচ্ছে সেই পুরনো সময়টায় ফিরে গিয়েছি। এটা আমার কাছে একটা বিশেষ মুহূর্ত। আমি আমার ছেলেমেয়েদের খুব মিস করছি। ওদের কলেজটা ঘুরে দেখাতে পারলে ভাল লাগত।”
শাহরুখের হাতে ডিগ্রি তুলে দিয়ে কলেজের অধ্যক্ষ রাম শর্মা বলেন, “আমরা এতদিন বাদে ওঁর হাতে ডিগ্রি তুলে দিতে পেরে খুশি। যতœ করে ডিগ্রির প্রশংসাপত্রটা কলেজে রাখা ছিল।” অধ্যক্ষ আরো বলেন, ‘এই শিক্ষা প্রতিষ্ঠান তার সুপারস্টার ছাত্রকে নিয়ে গর্ববোধ করে। এত বছর পর আজ তার হাতে এটা দিতে পেরে আমরা গর্বিত।’
গ্রাজুয়েশন ডিগ্রি গ্রহণের দিনটিতে ৫০ বছর বয়সী এই সুপারস্টার তার বহুল প্রতীক্ষিত যশরাজ ফিল্ম ‘ফান’-এর গান প্রকাশের জন্য রাজধানীতে অবস্থান করছিলেন। তিনি বলেন, তখন আমি কলেজে আসার বিশেষ তাগিদ অনুভব করি। কিং খান গ্রাজুয়েশন ডিগ্রি গ্রহণ করার পর রেজিস্ট্রারে স্বাক্ষরও করেন।
তবে ডিগ্রি পাওয়ার দিনেই শাহরুখের অনুষ্ঠানে বিক্ষোভ দেখায় একদল শিক্ষার্থী। ‘শাহরুখ গো-ব্যাক’ শ্লোগান দেয় তারা। বিক্ষোভকারীরা বিশ্ব হিন্দু পরিষদের সমর্থক বলে মনে করা হচ্ছে। শাহরুখ খান আসার আগেই পুলিশ অবশ্য বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।
শাহরুখ গুজরাটে সম্প্রতি ‘রাইস’ সিনেমার শ্যুটিংয়ের নানাভাবে বাধাপ্রাপ্ত হচ্ছেন। তার গাড়িতে ইটও ছোড়া হয়। সে জন্য গুজরাটে তার এবং শ্যুটিং ইউনিটের জন্য গুজরাট পুলিশ বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে। বর্তমানে আহমেদাবাদে ‘রাইস’ ছবির শ্যুটিং করছেন তিনি। যে সমস্ত জায়গায় শাহরুখের শ্যুটিং হবে সেখানে অতিরিক্ত পুলিশবাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে ওই রাজ্যের প্রশাসন।
শাহরুখ খানের জন্ম দিল্লীতে। তিনি রাজেন্দ্র নগর ও গৌতম নগরসহ শহরের নামকরা এলাকাগুলোতে বসবাস করতেন। ‘চেন্নাই এক্সপ্রেস’সহ অসংখ্য বক্সঅফিস হিট ছবির তারকা সেইন্ট কলম্বিয়া স্কুলে লেখাপড়া করেন এবং হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে গ্রাজুয়েশন কমপ্লিট করেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন