মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ১১ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

অনলাইন ভোটের পর ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দিলেন মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১০:৪৭ এএম | আপডেট : ২:২১ পিএম, ২০ নভেম্বর, ২০২২

শনিবার সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট পুনরায় চালু করেছেন ইলন মাস্ক। ২০২১ সালের ৬ জানুয়ারী মার্কিন ক্যাপিটল হিলে হামলায় উস্কানি দেয়ার অভিযোগে এতদিন এটি বন্ধ করে রেখেছিল টুইটার কর্তৃপক্ষ।

ট্রাম্পের অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা উচিত কিনা সে বিষয়ে টুইটার ব্যবহারকারীদের ‘হ্যাঁ’ বা ‘না’ ক্লিক করতে বলেছে এমন একটি পোল অনুষ্ঠিত হওয়ার পরে মাস্ক সন্ধ্যায় তার অ্যাকাউন্ট চালু করার ঘোষণা দিয়েছিলেন। ‘হ্যাঁ’ ভোট জিতেছে, ৫১.৮%। পূর্বে, মাস্ক বলেছিলেন যে টুইটার স্থগিত অ্যাকাউন্টগুলি পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নেয়ার আগে নতুন পদ্ধতি এবং একটি ‘কন্টেন্ট মডারেশন কাউন্সিল’ প্রতিষ্ঠা করবে। ‘মানুষ কথা বলেছে। ট্রাম্পকে পুনর্বহাল করা হবে। ভক্স পপুলি, ভক্স ডেই,’ মাস্ক একটি ল্যাটিন শব্দবন্ধ ব্যবহার করে টুইট করেছেন যার অর্থ ‘মানুষের কণ্ঠস্বর, ঈশ্বরের কণ্ঠস্বর।’

কিছুক্ষণ পরেই ট্রাম্পের অ্যাকাউন্ট, যা আগে স্থগিত হিসাবে উপস্থিত হয়েছিল, তার সাবেক টুইটগুলির সাথে প্ল্যাটফর্মে পুনরায় আবির্ভূত হয়েছিল। তার অনুসারীরা চলে গিয়েছিল, অন্তত প্রাথমিকভাবে, কিন্তু তিনি দ্রুত তাদের ফিরে পেতে শুরু করেছিলেন। তবে শনিবারের শেষ পর্যন্ত অ্যাকাউন্ট থেকে কোনো নতুন টুইট করা হয়নি। টেসলার সিইও টুইটারের নিয়ন্ত্রণ নেয়ার এক মাসেরও কম সময় পরে এবং ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট পদের জন্য তার প্রার্থীতা ঘোষণা করার চার দিন পরে মাস্ক অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করেন।

তবে ট্রাম্প আসলেই টুইটারে ফিরবেন কিনা তা স্পষ্ট নয়। ট্রাম্প অতীতে বলেছিলেন যে, তার অ্যাকাউন্ট পুনঃস্থাপন করা হলেও তিনি আবার যোগ দেবেন না। তিনি তার নিজের সোশ্যাল মিডিয়া সাইট ট্রুথ সোস্যালের উপর নির্ভর করছেন, যা তিনি টুইটার থেকে ব্লক হওয়ার পরে চালু করেছেন। এবং শনিবার, লাস ভেগাসে রিপাবলিকান ইহুদি গোষ্ঠীর সভায় একটি ভিডিও বক্তৃতার সময়, ট্রাম্প বলেছিলেন যে, তিনি মাস্কের জরিপ সম্পর্কে সচেতন ছিলেন তবে তিনি ‘টুইটারে প্রচুর সমস্যা’ দেখেছেন। সূত্র: এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন