রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পুলিশের ওপর হামলা দুই আসামি ছিনতাই

গুলিতে নিহত ১

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নগরীতে পুলিশের ওপর হামলা চালিয়ে তাদের কাছ থেকে দুই ইয়াবা বিক্রেতাকে ছিনিয়ে নেওয়া হয়েছে। এই ঘটনায় পুলিশ গুলি ছুঁড়লে সংঘর্ষ বাধে। তাতে নাজমা আক্তার (৩০) নামে গুলিবিদ্ধ একজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় গতকাল রোববার আটজনকে গ্রেফতার করলেও ছিনিয়ে নেওয়া দুই আসামিকে ধরতে পারেনি পুলিশ। হামলার ঘটনায় তৃতীয় লিঙ্গের কয়েকজন ও তাদের সহযোগীরা জড়িত বলে জানায় পুলিশ। এ সময় পুলিশ ফাঁড়িতে হামলা ও সড়ক অবরোধ করা হয়। পুলিশ গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শনিবার রাতে নগরীর চান্দগাঁও থানার কালুরঘাট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান জানান, হানিফ ও দেলোয়ার নামে দুই মাদক বিক্রেতাকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করে চান্দগাঁও পুলিশ ফাঁড়িতে নেওয়া হচ্ছিল। এ সময় কয়েকজন তৃতীয় লিঙ্গের মানুষ এবং মাদক বিক্রেতাদের সহযোগীরা মিলে পুলিশের ওপর হামলা চালায়। তারা হানিফ ও দেলোয়ারকে ছিনিয়ে নিয়ে যায়।

একপর্যায়ে তারা সড়ক অবরোধ করে পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপ করতে থাকে। চান্দগাঁও পুলিশ ফাঁড়িতে হামলা শুরু করে। তখন পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে। এই ঘটনায় আহত নাজমাকে চমেক হাসপাতালে ভর্তি করা হলে রাত ১১টায় তিনি মারা যান। চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মঈনুর রহমান জানান, গুলিতেই নাজমা মারা গেছেন। হামলার সময় তারাও গুলি করেছে। পুলিশও চার রাউন্ড গুলি ছুঁড়ে। তবে কার গুলিতে নাজমা মারা গেছেন তা তদন্তে জানা যাবে। নাজমা ছিনিয়ে নেওয়া আসামি দেলোয়ারের বোন বলেও জানান ওসি।

এদিকে পুলিশ ফাঁড়িতে হামলা করে দুই ইয়াবা বিক্রেতাকে ছিনিয়ে নেয়ার ঘটনায় দুইটি মামলা হয়েছে। এতে ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২১০ জনকে আসামি করা হয়েছে। হামলার ঘটনায় তৃতীয় লিঙ্গের তিনজন সহ মোট আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। থানার ওসি মঈনুর রহমান জানান, পুলিশের ওপর হামলা এবং মাদক আইনে আলাদাভাবে দু’টি মামলা দায়ের করা হয়েছে। মাদক আইনের মামলায় ছিনিয়ে নেওয়া হানিফ ও দেলোয়ারকে আসামি করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- রাব্বি ইসলাম রবিন (২২), ফরিদুল ইসলাম (২০), মো. বাদশা (১৮), আবদুল জলিল (২০), দিল মোহাম্মদ (১৮), আবদুর রহমান (১৮), আকলিমা আক্তার আখি (৩৫) ও মো. ইব্রাহিম (২৮)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন