শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে আরো বিনিয়োগে আগ্রহী

জাপানি বিনিয়োগকারীরা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

জাপানের শিমিজু কর্পোরেশনের কর্মকর্তা কাশিওয়ামুরা আকিরা ও সাকামোটো তাকুয়াসহ একটি প্রতিনিধি দল গতকাল বুধবার চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন। এতে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশে চলমান মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দর ও ঢাকা বিমান বন্দরের তৃতীয় টার্মিনালসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তাবায়নে কাজ করছে জাপান।

দুদেশের ব্যবসায়িক সম্পর্ক আরো এগিয়ে নিতে চিটাগাং চেম্বার জাপান ডেস্ক চালু করেছে। এর মাধ্যমে দু’দেশের ব্যবসায়ীরা বিভিন্ন সেক্টরে যৌথ বিনিয়োগের প্রয়োজনীয় তথ্য আদান প্রদান করতে পারছেন। তিনি ইঞ্জিনিয়ারিং ও কনস্ট্রাকশনসহ বিভিন্ন সেক্টরে দক্ষতা উন্নয়নের পাশাপাশি বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে যৌথ বিনিয়োগের আহŸান জানান।

শিমিজু কর্পোরেশনের কাশিওয়ামুরা আকিরা বলেন, জাপানী বড় বড় প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে বিনিয়োগের জন্য আগ্রহী। এক্ষেত্রে চট্টগ্রাম ভৌগোলিকভাবে গুরুত্বপূর্ণ। শিমিজু কর্পোরেশন চট্টগ্রামে সিভিল, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং টেকনিক্যাল সেক্টর বিশেষ করে বেসরকারি খাতে সার্বিক কনস্ট্রাকশনে বাংলাদেশের প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে কাজ করতে আগ্রহী। তিনি চট্টগ্রামে যোগ্য সহযোগী পেলে বিনিয়োগ সম্প্রসারণ করা এবং শিমিজু কর্পোরেশনের কার্যালয় স্থাপনের আশাবাদ ব্যক্ত করেন।

এসময় চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, সাজির আহমেদ, মো. ইফতেখার ফয়সাল, এস এম তাহসিন জোনায়েদ ও মোহাম্মদ আদনানুল ইসলাম, চেম্বারের প্রাক্তন সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন