রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এই প্রথম প্রকাশ্যে কিয়েভের মেয়রের সমালোচনা করলেন জেলেনস্কি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১১:২৬ এএম

ইউক্রেনীয় নেতাদের সাথে একটি বৈঠকে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শুক্রবার কিয়েভের মেয়রের সমালোচনা করেছেন। যা একটি বিরল ঘটনা। তিনি বলেছিলেন যে, রাশিয়ান হামলার পরে বিদ্যুৎ ও শীতার্তদের সাহায্য করার জন্য জরুরি আশ্রয়কেন্দ্র স্থাপন করা একটি দুর্বল কাজ।

বিদ্যুৎ-উৎপাদন ব্যবস্থার বিরুদ্ধে রাশিয়ান ক্ষেপণাস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে, ইউক্রেন হাজার হাজার তথাকথিত ‘প্রতিরোধ কেন্দ্র’ প্রতিষ্ঠা করেছে যেখানে লোকেরা তাপ, পানি, ইন্টারনেট এবং মোবাইল ফোন লিঙ্কগুলি অ্যাক্সেস করতে পারে। বৈঠকে জেলেনস্কি ইঙ্গিত করেছিলেন যে, কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো এবং তার কর্মকর্তারা সাহায্য করার জন্য যথেষ্ট কাজ করেননি। ‘দুর্ভাগ্যবশত, স্থানীয় কর্তৃপক্ষ সব শহরেই ভালো পারফরম্যান্স করেনি। বিশেষ করে, কিয়েভে অনেক অভিযোগ রয়েছে... এটাকে হালকাভাবে বলতে গেলে, আরও কাজ করা দরকার,’ তিনি কিয়েভে উপলব্ধ অনেক পরিষেবা কেন্দ্রগুলোর কথা বলেছেন যেগুলোর সেবা যথেষ্ট ভালো ছিল না।

তিনি বলেন, ‘দয়া করে মনোযোগ দিন - কিয়েভের জনগণের আরও সমর্থন প্রয়োজন... অনেক (তাদের) ২০ বা এমনকি ৩০ ঘন্টা ধরে বিদ্যুৎহীন রয়েছে। আমরা মেয়রের অফিস থেকে মানসম্পন্ন কাজ আশা করি।’ জেলেনস্কি তাদেরও সমালোচনা করেছিলেন যারা তিনি বলেছিলেন যে তাদের সরকারী প্রতিবেদনে মিথ্যা বলেছে, তবে বিস্তারিত জানায়নি। এ পর্যন্ত চার হাজারের বেশি কেন্দ্র স্থাপন করা হয়েছে।

মন্তব্যটি অস্বাভাবিক ছিল যেহেতু জেলেনস্কি যুদ্ধের সময় জাতীয় ঐক্যের একটি চিত্র গড়ে তুলতে চেয়েছিলেন এবং সাধারণত কর্মকর্তাদের প্রশংসা করেন। ৫১ বছর বয়সী প্রাক্তন পেশাদার বক্সার ক্লিটসকো ২০১৪ সালে কিয়েভের মেয়র নির্বাচিত হয়েছিলেন। তার অফিস থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mdjalalkhan ২৬ নভেম্বর, ২০২২, ৪:৪২ পিএম says : 0
রাশিয়ার উচিত হামল আরো যোরদার করা ইউক্রানের প্রাসিন্ডট একজন ইহুদি তাদের কাছে মানোবতা বলে কিছুই নেই ইউক্রেনের সাধারন জনগনকে এই দুরভোগোর জন্য জেলেনস্কির গোয়ারি তে আজ সাধারন জনগনকে আজ এতো কস্ট ভুগছে তাই জনোগনের সার্থে রাশিয়ার সঙ্গে আলোচনা করা যাতে আরকোন খয়খতি না হয় পশ্চিমার সার্থ সেসে কেটে পড়বে এটাই তাদের অতিত
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন