বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

ইসলামী বিশ্ব

ইসরাইলকে সহযোগিতায় ইরানে ৪ জনের মৃত্যুদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

ইসরাইলকে সহযোগিতা করার দায়ে ইরানে চারজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ইসরাইলের গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করার এবং অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয়। ইরানের আধা-সরকারি বার্তাসংস্থা মেহের-এর বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলের গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করা এবং অপহরণ করার অভিযোগে চারজনকে ইরানের বিচার বিভাগ মৃত্যুদণ্ড দিয়েছে। ইসরাইলের কথা উল্লেখ করে ইরানের আধা-সরকারি এই বার্তাসংস্থা বুধবার জানায়, ‘ইহুদিবাদী শাসকের গোয়েন্দা সংস্থাকে সহযোগিতা করার অপরাধে এবং অপহরণ করার অপরাধে অভিযুক্ত চারজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।’ এতে আরও বলা হয়েছে: ‘ইহুদিবাদী গোয়েন্দা পরিষেবার দিকনির্দেশনা নিয়ে গুণ্ডাদের এই নেটওয়ার্ক ব্যক্তিগত ও সরকারি সম্পত্তি চুরি ও ধ্বংস করছে, মানুষকে অপহরণ করছে এবং জাল স্বীকারোক্তি আদায় করছে।’ বার্তাসংস্থা মেহের জানিয়েছে, অভিযুক্তদেরকে ইরানের অভিজাত বিপ্লবী গার্ড বাহিনী এবং গোয়েন্দা মন্ত্রণালয় গ্রেপ্তার করেছিল। ইরানের বিচার বিভাগের মিজান অনলাইন ওয়েবসাইট মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার ব্যক্তির নাম হোসেইন ওরদৌখানজাদেহ, শাহিন ইমানি মাহমুদাবাদ, মিলাদ আশরাফি আতবাতান এবং মানুচেহর শাহবন্দি বোজান্দি বলে জানিয়েছে। তবে তাদের বিষয়ে বিস্তারিত আর কোনও তথ্য সেখানে প্রকাশ করা হয়নি। এছাড়া মিজান অনলাইন আরও জানিয়েছে, দেশের নিরাপত্তাবিরোধী অপরাধ, অপহরণ ও অস্ত্র রাখার অপরাধে পৃথক আরও তিন আসামিকে পাঁচ থেকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। তেহরান দীর্ঘদিন ধরেই ইরানের মাটিতে গোপন অভিযান চালানোর জন্য ইসরাইলকে অভিযুক্ত করেছে। একইসঙ্গে পশ্চিম এশিয়ার এই দেশটি তার চিরশত্রুকে ইরানি পারমাণবিক স্থাপনাগুলোর বিরুদ্ধে নাশকতামূলক হামলা চালানো এবং বিজ্ঞানীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যার অভিযোগও এনেছে। আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Faruk Hosen ২ ডিসেম্বর, ২০২২, ৯:৫২ এএম says : 0
খুব ভালো কাজ। ধন্যবাদ ইরান
Total Reply(0)
মুহাম্মদ আশ্রাফুল ইসলাম ২ ডিসেম্বর, ২০২২, ৯:৫২ এএম says : 0
তাদেরকে পৃথিবীর সবচেয়ে নিকৃষ্টতর মৃত্যুদন্ড দেয়া উচিত। যাদের হাতে মিশে আছে শত হাজার নিরীহ ফিলিস্তিনের মুসলমানদের রক্ত উরা তাদেরকে সাহায্য করেছে। রাসূল সাঃ বলেছেন মুনাফিকরা আমাকে যা কষ্ট দিয়েছে কাফেরাও এতটা কষ্ট দেয় নি,,, মুসলমান কখনোই বিজয় পাবে না যদি এই ধরনের মুনাফেকি কে দূর করা না হয়।
Total Reply(0)
Rumman Ahmed ২ ডিসেম্বর, ২০২২, ৯:৫২ এএম says : 0
Good job
Total Reply(0)
Anisur Rahman Anas ২ ডিসেম্বর, ২০২২, ৯:৫৩ এএম says : 0
দ্রুত রায় কার্যকর করা হোক
Total Reply(0)
বকুল ফুল ২ ডিসেম্বর, ২০২২, ৯:৫৩ এএম says : 0
মীরজাফর গুলোরে বাচিয়ে না রাখাটাই ভাল।
Total Reply(0)
Azizul hakim ৪ ডিসেম্বর, ২০২২, ৩:৩১ এএম says : 0
Hang the traitors as soon as possible. They are not just enemies of Iran, they are enemies of entire Muslim ummah. Also imprison every protesters that are involved with destabilizing the country
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন