শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ০৪ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

কয়েক মাসে সর্বনিম্ন করোনা শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ভ্যাকসিন কার্যক্রম জোরদারের ফলস্বরূপ দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ হার বর্তমানে নিম্নমুখী। এরই ধারাবাহিকতায় আরো একটি মৃত্যুহীন দিন দেখল বাংলাদেশ। ফলে দেশব্যাপী ভাইরাসটিতে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৩৪ জনেই স্থির আছে। সেই সঙ্গে আগের দিনের তুলনায় সংক্রমণের হারেও সুখবর এসেছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে, যা কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন।

গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৩টি করোনা পরীক্ষাগারে মোট দুই হাজার ২০১টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট দুই হাজার ১৯৩টি নমুনা। পরীক্ষায় আরও ১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৬৩৭ জনে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা দশমিক ৬৮ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ। এসময় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ১০৭ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন