সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

সোহরাওয়ার্দী-তুরাগের বিকল্প প্রস্তাব ভেবে দেখবে বিএনপি

সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশের জন্য সোহরাওয়ার্দী ও তুরাগের বিকল্প কোন প্রস্তাব পেলে বিএনপি ভেবে দেখবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোহরাওয়ার্দী ও তুরাগ ছাড়া ঢাকা মহানগরীর মধ্যে যে জায়গায় আমরা নিরাপদ মনে করব, তেমন জায়গা যদি তারা (পুলিশ) আমাদের বলতে পারে, তাহলে আমরা চিন্তা করে দেখব। যদি না পারে আমাদের জিজ্ঞাসা করলে আমরা আমাদের স্থানটা বলে দেব, কোথায় করব।

বিএনপির কোনো পছন্দ আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে মির্জা আব্বাস বলেন, আমাদের পছন্দ থাকলেও সেটা যদি আমাদের বলে তখন আমরা বলব। পছন্দের জায়গার কোনো তালিকা আছে কি না, জানতে চাইলে এই নেতা বলেন, এই মুহূর্তে বলতে পারছি না।

সমাবেশকে কেন্দ্র করে ঢাকা শহরে ভীতিকর অবস্থা তৈরি করা হয়েছে বলে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করতে গেলে বিএনপির ঢাকা মহানগরের নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের ওপর জগন্নাথ বিদ্যালয়ের সামনে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়েছেন। ইশরাক হোসেন প্রাণে বাঁচলেও তাঁর গাড়ি ভাঙচুর করা হয়েছে। অসংখ্য নেতাদের ওপর হামলা করা হয়েছে। লিফলেট বিতরণ কর্মসূচিতে হামলা হলে সেখানে যদি পাল্টা হামলা হয় তাহলে এর দায় সরকারকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মির্জা আব্বাস।
সন্ত্রাস হবে সরকার আগেই প্রচার চালিয়েছে বলে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, আমরা বলেছি শান্তিপূর্ণ সমাবেশ করব। আমাদের কি লিফলেট বিতরণ নিষেধ! সমাবেশের জন্য প্রস্তুতিমূলক কাজে কি নিষেধাজ্ঞা আছে? সভা-সমাবেশ করা তো আমার সাংবিধানিক অধিকার। ক্ষোভ প্রকাশ করে মির্জা আব্বাস আরও বলেন, একটা সভায় সরকার পতন হবে না। সরকার কেন ভয় পায়, বুঝি না।

নয়াপল্টনের শান্তিপূর্ণ সমাবেশে বাধা সৃষ্টি না করার অনুরোধ জানিয়ে সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, হামলা-মামলা বন্ধ করুন। সমাবেশে যাঁরা অংশ নেবেন, যাঁরা আসবেন বলে ধারণা করেছেন, সেখানে হামলা হচ্ছে, ঢাকা জেলার সভাপতি আশফাকের বাসায় হামলা হয়েছে। তবে বিএনপির কর্মীরা ভীত নন জানিয়ে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সন্ত্রাস মোকাবিলা করেই সমাবেশ করবে বিএনপি

৯টি সমাবেশে ছাড় দেওয়া হয়েছে। বিএনপিকে আজ ছাড় দেওয়া হবে না ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, বাংলাদেশ কাউকে ইজারা দেওয়া হয়নি। উনি কিছুদিন যাবৎ প্রলাপ করছেন। এই প্রলাপ কী আমরা মেনে নেব!#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন