বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

সভা সমাবেশের অধিকার রক্ষার আহবান: পিটার হাসের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ইস্যুতে ঢাকায় ভয়ভীতি প্রদর্শন ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় কর্মরত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্টুদূত পিটার হাস। গত বুধবার ৭ ডিসেম্বর রাজধানী ঢাকায় সংঘটিত রাজনৈতিক সহিংসতা নিয়ে বিবৃতি দিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। গতকাল ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে ইংরেজি এবং বাংলা উভয় ভাষাতেই এই বিবৃতিটি প্রকাশ করা হয়। তিনি সভা সমাবেশের অধিকার রক্ষার আহবান জানিয়েছেন।

বিএনপির নয়াপল্টস্থ অফিসের সামনে সংঘর্ষে নিহত ও আহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতিতে পিটার হাস বলেন, যুক্তরাষ্ট্র দূতাবাস গত ৭ ডিসেম্বর ঢাকায় নিহত ও আহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাচ্ছে। আমরা ঢাকায় ভয়ভীতি প্রদর্শন ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বিগ্ন এবং আইনের শাসনকে সম্মান জানাতে এবং সহিংসতা, হয়রানি ও ভয় দেখানো থেকে বিরত থাকতে সবার প্রতি আহŸান জানাচ্ছি।

সরকারের প্রতি আহবান জানিয়ে মার্কিন দূত বলেন, সহিংসতার এই খবরগুলোর সুস্থ তদন্ত করতে এবং মত প্রকাশ, সভা ও শান্তিপূর্ণ সমাবেশের মৌলিক স্বাধীনতা রক্ষা করতে আমরা সরকারি কর্তৃপক্ষকে উৎসাহিত করছি।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Mohammed Khan Khan ৯ ডিসেম্বর, ২০২২, ৫:২৪ এএম says : 0
Most unfortunate the Americans did not want the creation of Bangladesh. They never ask the bad politician to be polite and Law abiding. We saw what the Republican did in their Country.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন